অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সরকার দেশকে রক্তপাতের দিকে ঠেলে দিচ্ছে : কর্নেল অলি

0
.

২০দলীয় জোটের সমন্বয়ক ও এলডিপির চেয়ারম্যান কর্নেল (অব.) ড. অলি আহেমদ বলেছেন, আমরা দেশের গণতান্ত্রিক ব্যবস্থা ফিরিয়ে আনতে নির্বাচনে এসেছি। দেশের জনগণের কাছে দেশের মালিকানা ফিরিয়ে দিতে এসেছি। কিন্তু সরকার জনগণকে রক্তপাতের দিকে ঠেলে দিচ্ছে। আমরা চাই সুষ্ঠু নির্বাচন আমরা চাই শান্তিপূর্ণ নির্বাচন কিন্তু সরকার চাচ্ছে অশান্তি। আমরা অনেকবার বলেছি আমরা অশান্তি চাইনা।

তিনি আজ সোমবার বিকেল ৩টায় চট্টগ্রাম প্রেসক্লাবে ২০ দলীয় ঐক্যজোট চট্টগ্রাম আয়োজিদ সংবাদ সম্মেলন এসব কথা বলেন।

এসময় কর্নেল অলি আরো বলেন, জাতি আজ গভীর সংকটে নিমজ্জিত। ১৯৭১ সালের পর আমি প্রতিটি নির্বাচনে অংশগ্রহণ করেছি। বর্তমানে যে পরিস্থিতি বিরাজমান এই পরিস্থিতি স্বাধীন বাংলাদেশ কখনে ছিলোনা পাকিস্তান আমলেও ছিলোনা। এটার সাথে তুলনা করা যায় জার্মানির হিটলারের সাথে। পুলিশ অফিসাররাও ভয়ে আছে।

তিনি বলেন, আমরা যদি নির্বাচন কর্মকর্তা ও পুলিশের সাথে যদি কথা বলতে না পারি তাহলে এর প্রতিকার কোথায়। আমরা কারো বিরুদ্ধে না আমরা প্রতিহিংসা ও প্রতিশোধের রাজনীতিতে বিশ্বাস করিনা। আমাদের একটাই চাহিদা জনগণ যেন নিরাপদে ভোট দিতে পারে। কিন্তু সেটা হচ্ছেনা। বিভিন্ন জায়গায় মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। জামিন নেয়ার সময় হলে আরেকটি মামলা দিয়ে দিচ্ছে। যারা এসব মামলা দিচ্ছে তাদের বলবো আপনার কি সৃষ্টি কর্তাকে ভয় করেননা। আমরা কোন অন্যায় আবদার করছিনা। আমরা মুক্তিযুদ্ধ করেছি এই দেশে স্বাধীনভাবে থাকার জন্য। আজ মনে হচ্ছে আমরা নিজ দেশে পরাধীন। আমাদের কোন বক্তব্য নাই। আমাদের কোন ন্যায় বিচার নাই। জামিন বাতিল করা হচ্ছে। ৩০তারিখ পার করার জন্য সরকারের নির্দেশে কাজ করছে। বিচারকরা

.

পুলিশকে উদ্দেশ্যে করে তিনি বলেন. আপনারা আমাদের শক্রুনা সরকারের বন্ধুও না আপনারা হলেন জনগণের বন্ধু। সেই হিসেবে কাজ করবেন। সবাই যেন নির্ভয়ে ভোট দিতে পারে সেই ব্যবস্থা করুন। ঘরে ঘরে গিয়ে ভয় দেখানো মিত্যা মামলা দেয়া পুলিশের কাজ নয়।

শেখ হাসিনার উদ্দেশ্যে তিনি বলেন, আপনি বঙ্গবন্ধুর কন্যা আপনার দায়িত্ব রয়েছে এই দেশের প্রতি। সুষ্ঠু নির্বাচন উপহার দিন। একটা না একটা সময় বিদায় নিতে হবে। সে বিদায়টা যেন সন্মানজনক হয় এটাই আমাদের কাম্য। আমরা মুসলমান হিসেবে ঈমান নিয়ে যেন দুনিয়া থেকে যেতে পারি সেটাই আমাদের কাম্য। তবে একটা কথা আছে আমরা যতই অনুরোধ করিনা কেন, আল্লাহর পক্ষ থেকে যাদেরকে হেদায়েত দেয়া বন্ধ হয়ে গেছে তারা আমাদের কথা শুনবে না। কারণ আল্লাহ কিছু লোকের কলপ বন্ধ করে দিয়েছে,তাদের নিজের কারণে।

তারপরেও সকলের বিবেকের কাছে আমরা সবিনয় অনুরোধ করবো, দেশকে ধ্বংসের পথে ঠেলে দিবেন না। রক্তপাতের দিকে ঠেলে দিবেন না। সুষ্ঠু আবাধ নির্বাচন নিরপেক্ষ নির্বাচন, এবং রক্তপাতহীন নির্বাচন, সমস্যাবিহীন নির্বাচন, জনগণের ভোটের অধিকার যেন ফিরে আসে, সুশাসন যেন ফিরে আসে ন্যায় বিচার যেন ফিরে আসে।

সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, আপনারাও কষ্টে আছেন, কারণ এমন আইন করা হয়েছে আপনাদের হাত-পা উভয় শৃঙ্খলিত। তারপরেও বিবেকের তাড়নায় আমাদেও সবাইকে সামনের দিকে এগিয়ে আসতে হবে।

জনগণের উদ্দেশ্যে কর্ণেল অলি বলেন, আমরা যারা রাজনীতি করি আমরা ৫ বছর আপনাদের খেদমতের জন্য ওয়াদাবদ্ধ। মেহেরবানী করে জাগ্রত হোন সচেতন হোন ১৫ দিন। এদেশের স্বাধীনতা সার্বভৌমত্ব অক্ষুন্ন রাখার জন্য, নিজের ভোট প্রয়োগ করার জন্য ঐক্যবন্ধ হয়ে কাজ করুন। দশজন লোক যদি ঐক্যবদ্ধ হয়, একেকটা জেলায় কারো সাহস নাই সেখান থেকে বিতাড়িত করার। জনগণের শক্তি হল নবচেয়ে বড় জিনিস। জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে, সজাগ হতে হবে। তাহলে এ জাতি মুক্তি পাবে অন্যথায় গভীর সংকটের দিকে দেশ নিমজ্জিত হবে।

সংবাদ সম্মেলনে চট্টগ্রাম-১০ (পাহাড়তলী ডবলমুরিং) প্রার্থী আবদুল্লাহ আল নোমান, চট্টগ্রাম-১১ (বন্দর পতেঙ্গা) প্রার্থী আমীর খসরু মাহমুদ চৌধুরী, হাটহাজারী আসনের ঐক্যজোট প্রার্থী ও মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বীর প্রতীক, চট্টগ্রাম ৮ বোয়ালখালী চাঁন্দগাও আসনের বিএনপি প্রার্থী আবু সুফিয়ান, চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া) বিএনপি প্রার্থী কুতুবউদ্দিন বাহার, চট্টগ্রাম-৯ (কোতোয়ালী): শাহাদাৎ হোসেনের পক্ষে বিএনপি নেতা বদরুল আলম চট্টগ্রাম-১২ (পটিয়া) বিএনপির প্রার্থী এনামুল হক, চট্টগ্রাম-১৩ (আনোয়ারা) প্রার্থী সারোয়ার জামাল নিজাম, চট্টগ্রাম-১৬ (বাঁশখালী)  জাফরুল ইসলাম চৌধুরী, রাঙ্গুনিয়া আসনে ঐক্যজোট প্রার্থী ও এলডিপি নেতা নূরুল আলম, ফটিকছড়ি আসনের বিএনপির প্রার্থী আজীম উল্লাহ বাহার উপস্থিত ছিলেন।

এছাড়া জনার্কীণ এ সংবাদ সম্মেলনে বিএনপিসহ জাতীয় ঐক্যফ্রন্টের বিপুল সংখক নেতাকর্মী উপস্থিত ছিলেন।