অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মোরশেদ খান, গিয়াস কাদের, মীর নাছির ও আসলামসহ যাদের মনোনয়ন বাতিল হল

0
.

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র ঝাছাই বাছাই কালে চট্টগ্রামে বাতিল করা হয়েছে অনেকের মনোনয়ন। যাদের মনোনয়ন বাতিল হয়েছে তারা অনেকেই বিএনপি সমর্থিত প্রার্থী।

আজ রবিবার (২ ডিসেম্বর) চট্টগ্রাম রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে এ যাচাই-বাছাই অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম জেলা রির্টানিং কার্যলয়ের থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

.

এসময় ঋণ খেলাপী এবং নানা ক্রটিরকারণে যাদের মনোনয়ন বাতিল হলেন, (চট্টগ্রাম-১) মীরসরাই আসনে বিএনপির শাহিদুল ইসলাম চৌধুরী, দুই স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম ও মোশাররফ হোসেন। (চট্টগ্রাম-২) ফটিকছড়ি আসনে বিএনপির কেন্দ্রীয় নেতা গিয়াস উদ্দীন কাদের চৌধুরী ও জাকের পার্টির আবদুল হাই। (চট্টগ্রাম-৩) সন্দ্বীপ আসনে বিএনপির প্রার্থী সাবেক সাংসদ মোস্তাফা কামাল পাশা ও জাসদ (ইনু) আবুল কাশেম।

চট্টগ্রাম-৪ বিএনপির আসলাম চৌধুরী, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বাকের ভুঁইয়া, (চট্টগ্রাম-৬) রাউজান আসনে বিএনপির সামির কাদের চৌধুরী।

চট্টগ্রাম-৮ (বোয়ালখালী) আসনে কেন্দ্রিয় বিএনপি নেতা সাবেক সংসদ সদস্য মোরশেদ খানের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। বিদ্যুৎ বিল বকেয়া থাকায় তাঁর মনোনয়ন বাতিল করা হয়েছে বলে নির্বাচন কমিশন সুত্রে জানা গেছে।

এছাড়া (চট্টগ্রাম-১৩) পটিয়া আসনে এলডিপির প্রার্থী কেন্দ্রীয় এলডিপির শিল্প-বাণিজ্য সম্পাদক এম ইয়াকুব আলী ও স্বতন্ত্র প্রার্থী আবু তালেব বেলালী। (চট্টগ্রাম-৭) রাঙ্গুনিয়া অাসনে বিএনপির তিন প্রার্থী গিয়াস উদ্দীন কাদের চৌধুরী, আবু আহমেদ হাসনাত ও আবদুল আলীম। (চট্টগ্রাম-১৫) সাতকানিয়া-লোহাগড়া আসনে স্বতন্ত্র প্রার্থী দক্ষিণ জেলা জামায়াতের আমীর জাফর সাদেক ও স্বতন্ত্র প্রার্থী আবদুর জব্বার। (চট্টগ্রাম-১৩) আনোয়ারা-কর্ণফুলী আসনে স্বতন্ত্র প্রার্থী কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি সৈয়দ জামাল আহমদ, বিএনএফ প্রার্থী নারায়ন রক্ষিত ও গণফোরামের উজ্জল ভৌমিক। (চট্টগ্রাম-১৪) চন্দনাইশ আসনে তরিকত ফেডারেশনের প্রার্থী মোহাম্মদ আলী ফারুকী, স্বতন্ত্র মনিরুল ইসলাম, মো. শাহজাহান ও জসিম উদ্দীন।