অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রাম ১৬ আসনে বিএনপি মনোনয়ন জমা দিলেন যারা

0
.

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রামের ধানের শীষ প্রতীকে নির্বাচন করতে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন দলের মনোনীত প্রার্থীরা।

আজ বুধবার (২৮নভেম্বর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এই মনোনয়নপত্র জমা দেয়া হয়।

চট্টগ্রাম-১ মীরসরাইঃ

চট্টগ্রাম-১ মীরসরাই আসনে ধানের শীষ প্রতীকে নির্বাচন করতে দলের মনোনিত প্রার্থী মুক্তিযোদ্ধা দলের কেন্দ্রীয় সহ-সভাপতি মনিরুল ইসলাম ইউসুফ তার মনোনয়নপত্র জমা দেন। একই আসন থেকে উত্তর জেলা বিএনপির সদস্য উপজেলা চেয়ারম্যান নুরুল আমিনও মনোনয়নপত্র জমা দেন।

চট্টগ্রাম-২ ফটিকছড়িঃ

চট্টগ্রাম-২ ফটিকছড়ি আসনে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা গোলাম আকবর খন্দকার ও ডা. খুরশীদ জামিল চৌধুরী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

মোস্তফা কামাল পাশা।

চট্টগ্রাম-৩ সন্দ্বীপ

চট্টগ্রাম-৩ সন্দ্বীপ আসনে মনোনয়নপত্র জমাদেন সাবেক সংসদ সদস্য মোস্তফা কামাল পাশা ও নুরুল মোস্তাফা।

জমা দিচ্ছেন এ ওয়াই বি সিদ্দিকী।

চট্টগ্রাম-৪ সীতাকুণ্ড আসনঃ

চট্টগ্রাম-৪ সীতাকুণ্ড সংসদীয় আসনে উত্তর জেলা বিএনপির আহ্বায়ক ও কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব আসলাম চৌধুরী ও সাবেক সচিব ও আইজিপি ওয়াই বি সিদ্দিকী দলীয় মনোনয়নপত্র জমা দেন।

মীর মো নাছির উদ্দিনের পক্ষে জমা।

চট্টগ্রাম-৫ হাটহাজারী আসনঃ

চট্টগ্রাম-৫ হাটহাজারী সংসদীয় আসনে বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন এর পক্ষে মনোনয়নপত্র জমা দেন তার ছেলে বিএনপি নেতা ব্যারিস্টার মীর হেলাল। এছাড়া ব্যারিষ্টার শাকিলা ফারজানা নিজেই উপস্থিত হয়ে মনোনয়নপত্র জমা দেন।

ব্যারিস্টার শাকিলা ফারজানা।

চট্টগ্রাম-৬ রাউজান আসনঃ

চট্টগ্রাম-৬ রাউজান আসনে বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরী ও তার পুত্র সামির কাদের চৌধুরী দলীয় মনোনয়নপত্র জমা দেন।

জেলা প্রশাসককে জমা দিচ্ছেন আবু আহমদ হাসনাত।

চট্টগ্রাম-৭ রাঙ্গুনিয়া আসনঃ 

রাঙ্গুনিয়া আসনে মনোনয়ন পত্র জামাদেন বিএনপির প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান ও চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আবু আহমেদ হাসনাত।

 চট্টগ্রাম-৮ বোয়ালখালী আসনঃ

চট্টগ্রাম-৮ বোয়ালখালী সংসদীয় আসনে মনোনয়নপত্র জমা দেন বিএনপির ভাইস চেয়ারম্যান মোরশেদ খান ও মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আবু সুফিয়ান।

ড. শাহাদাতে পক্ষে মনোনয়ন জমাদান।

চট্টগ্রাম-৯ বাকলিয়া-কোতোয়ালীঃ

চট্টগ্রাম-৯ বাকলিয়া-কোতোয়ালী সংসদীয় আসনে মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন ও বিএনপির কেন্দ্রীয় সদস্য শামসুল আলম মনোনয়ন পত্র জমা দেন।

জমা দিচ্ছেন আব্দুল্লাহ আল নোমান।

চট্টগ্রাম-১০ ডবলমুরিং-পাহাড়তলী-হালিশহর-খুলশীঃ

চট্টগ্রাম-১০ ডবলমুরিং-পাহাড়তলী-হালিশহর-খুলশী সংসদীয় আসনে বিএনপির ভাইস-চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান নিজেই উপস্থিত হয়ে দলীয় মনোনয়নপত্র জমা দেন। একই আসনে মনোনয়নপত্র জমা দেন নগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দীপ্তির পক্ষে তার স্ত্রী নিহার সুলতানা ইমু।

দীপ্তির পক্ষে মনোনয়ন জমা।

চট্টগ্রাম-১১ বন্দর-পতেঙ্গা-ডবলমুরিং-ইপিজেড ও সদরঘাট আসনঃ

চট্টগ্রাম-১১ বন্দর-পতেঙ্গা-ডবলমুরিং-ইপিজেড ও সদরঘাট সংসদীয় আসনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী মনোনয়নপত্র জমা দেন।

চট্টগ্রাম-১২ পটিয়া সংসদীয় আসনঃ

চট্টগ্রাম-১২ পটিয়া সংসদীয় আসনে দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সমপাদক গাজী শাহজাহান জুয়েল ও দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি এনামুল হক এনাম মনোনয়নপত্র জমা দেন।

চট্টগ্রাম-১৩ আনোয়ারা ও কর্ণফুলী আসনঃ

চট্টগ্রাম-১৩ আনোয়ারা ও কর্ণফুলী সংসদীয় আসনে জেলা বিএনপির নেতা শিল্পপতি আলহাজ মোস্তাফিজুর রহমান মনোনয়নপত্র জমা দেন।

চট্টগ্রাম-১৬ বাঁশখালীঃ

চট্টগ্রাম-১৬ বাঁশখালী সংসদীয় আসনে দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী দলীয় মনোনয়নপত্র জমা দেন।