অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ড. কামালের দলে যোগ দিচ্ছেন সাবেক পরিকল্পনা মন্ত্রী এ কে খন্দকার

0
.

মুক্তিযুদ্ধের উপ-সর্বাধিনায়ক (ডেপুটি চিফ অব স্টাফ) এয়ার ভাইস মার্শাল (অব.) ও সাবেক পরিকল্পনা মন্ত্রী এ কে খন্দকার ফের রাজনীতিতে সক্রিয় হচ্ছেন। তিনি ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরামে যোগ দিচ্ছেন।

আজ রোববার ১টায় জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে তিনি গণফোরামে যোগ দিচ্ছেন। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন গণফোরামের প্রশিক্ষণ সম্পাদক রফিকুল ইসলাম পথিক।

এ বিষয়ে জানতে চাইলে ড. কামাল হোসেন সকাল ১০ টায় বেলি রোডের বাসা থেকে বেরিয়ে যাওয়ার সময় গণমাধ্যমকে বলেন, দুপুরে প্রেস কনফারেন্স আছে।

একে খন্দকার বিমানবাহিনীর প্রধান ছিলেন। ২০০৮ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এলে মুক্তিযুদ্ধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা একে খন্দকারকে মন্ত্রী করা হয়। তাকে দেয়া হয় সরকারের গুরুত্বপূর্ণ পরিকল্পনা মন্ত্রণালয়।
একটি বই প্রকাশ নিয়ে একে খন্দকারের সঙ্গে আওয়ামী লীগের দূরত্ব বাড়ে। বইটির নাম ১৯৭১: ভেতরে বাইরে। বইটি প্রকাশ হওয়ার পর আওয়ামী লীগ ও ১৪ দল নেতাদের তোপের মুখে পড়েন এ মুক্তিযোদ্ধা।
এর পর থেকেই তিনি রাজনীতিতে নিষ্ক্রিয় হয়ে পড়েন।
যোগদানের বিষয়ে গণফোরাম নেতা পথিক গণমাধ্যমকে জানান, একে খন্দকারের পাশাপাশি আজ গণফোরামে যোগ দিচ্ছেন একুশে টেলিভিশনের সাবেক চেয়ারম্যান আবদুস সালাম। গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন তাদের স্বাগত জানাবেন।