অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

জামায়াত শিবিরই জঙ্গিবাদ সৃষ্টির মূল উৎস-মহিউদ্দিন

1
১৪ দল চট্টগ্রামের উদ্যোগে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী কর্মসূচির অংশ হিসেবে পতেঙ্গায় মহিউদ্দিন চৌধুরীর নেতৃত্বে পদযাত্রা ও গণসংযোগ।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও ১৪ দল চট্টগ্রামের সমন্বয়ক এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী বলেছেন, প্রথমেই নিজের ঘরকে পরিশুদ্ধ করতে হবে। পরিবারের সকল সদস্যের গতিবিধি খেয়াল রাখতে হবে। দেখা যাচ্ছে যে, কোন মেধাবী সন্তান আপাদকমস্তক ভাল। কিন্তু তলে-তলে জঙ্গিবাদী কানেকশনে যুক্ত হয়েছে। এমনকি নারী চিকিৎসক, প্রকৌশলী এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা জঙ্গিবাদী নেটওয়ার্কে সক্রিয় ভূমিকা পালন করছে।

তিনি বৃহস্পতিবার বিকেলে ১৪ দল চট্টগ্রামের সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী কর্মসূচির অংশ হিসেবে পতেঙ্গায় পদযাত্রা ও গণসংযোগ পূর্বক সমাবেশে সভাপতির ভাষণে এ কথা বলেন।

তিনি আরো বলেন, অনেক জঙ্গিবাদী হোতা জামায়াত শিবির করতো। জামায়াত শিবিরই জঙ্গিবাদ সৃষ্টির মূল উৎস। এরা একাত্তরে আমাদের প্রতিপক্ষ পাকিস্তানী সেনা বাহিনীর দোসর হয়ে বাঙালি নিধন করেছে। বিএনপি’র প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান তাদের রাজনীতিতে পুনর্বাসিত করেছেন এবং তাঁর স্ত্রী খালেদা জিয়া যুদ্ধাপরাধীকে মন্ত্রী বানিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের ফাঁসির দড়িতে ঝুলিয়েছেন।

তিনি এলাকাবাসীর উদ্দেশ্যে বলেন, জঙ্গিবাদের বিরুদ্ধে জনগণের সরাসরি চিরুনী অভিযান চালাতে হবে। ঘরে-ঘরে গিয়ে জঙ্গিবাদ বিরোধী গণসচেতনতা সৃষ্টি করতে হবে। আওয়ামী লীগসহ ১৪ দল ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের এলাকায় জনসম্পৃক্ততা বাড়াতে হবে। তিনি পুলিশ প্রশাসনের উদ্দেশ্যে বলেন, কারা জঙ্গিবাদের আশ্রয়-প্রশ্রয় দিচ্ছে তাদের শনাক্ত করার প্রক্রিয়া আমরা শুরু করেছি। তাদের নামের তালিকা পুলিশকে দেয়ার সাথে-সাথেই তাদের আইনের আওতায় আনতে হবে।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিতব্য সমাবেশে বক্তব্য রাখেন-মহানগর চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহসভাপতি নঈমুদ্দিন চৌধুরী, জাসদ কেন্দ্রিয় নেতা ইন্দু নন্দন দত্ত, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি আলহাজ্ব খোরশেদ আলম সুজন, যুগ্ন সাধারণ সম্পাদক আলহাজ্ব বদিউল আলম, ওয়ার্কার্স পার্টির জেলা সাধারণ সম্পাদক শামশুদ্দিন খালেদ সেলিম, জাতীয় পার্টি (জেপি) আহবায়ক আজাদ দোভাষ, তরিকত ফেডারেশনের মহানগর আহবায়ক কাজী আহসানুল মোরশেদ কাদেরী, মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য কামরুল হাসান বুলু, পতেঙ্গা থানা আওয়ামী লীগের আহবায়ক হাজী এম.এ হালিম, যুগ্ন আহবায়ক এ.এস.এম ইসলাম, ৪১নং ওয়ার্ড কাউন্সিলর ও ওয়ার্ড সভাপতি আলহাজ্ব ছালে আহম্মদ চৌধুরী, সাধারণ সম্পাদক মোঃ নুরুল আলম, ৪০নং উত্তর পতেঙ্গা ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন আজাদ, কেন্দ্রিয় আওয়ামী যুবলীগের সহসম্পাদক হেলাল আকবর চৌধুরী বাবর।

সমাবেশ শেষে মহিউদ্দিন চৌধুরীসহ ১৪ দলের নেতৃবৃন্দ সমাবেশ স্থল থেকে টোল রোড হয়ে সমাবেশ স্থলে এসে পদযাত্রা শেষ করেন।

১ টি মন্তব্য
  1. Mostaque Ahmed বলেছেন

    আদর্শককে আদর্শ দিয়ে মোকাবেলা করাই ভালো