অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

৫টি সিএনজি অটোরিকশাসহ পেশাদার দুই চোর গ্রেফতার

0
.

চট্টগ্রাম নগরীর বাকলিয়া ও বাদুরতলা এলাকার দুটি গ্যারেজে বিশেষ অভিযান চালিয়ে ৫টি চোরাই সিএনজি অটোরিকশা উদ্ধার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। শনিবার ভোরে এসব চোরাই সিএনজি উদ্ধার করে পুলিশ। এর আগে শুক্রবার রাতে গোপন তথ্যের ভিত্তিতে সিএনজি অটোরিকশা চোর চক্রের দুই সদস্যকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, মো. আরাফাত (২৪) ও মো. সুমন (২৪)।

অভিযানের সময় এ চক্রের আরো কয়েকজন সদস্য পালিয়ে যায় উল্লেখ করে নগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক (দক্ষিণ) মো. ইলিয়াছ খাঁন বলেন, গ্রেফতার দুজনই পেশাদার চোর। এদের মধ্যে আরাফাত শাহ আমানত সেতু এলাকায় মাহেন্দ্র গাড়ি ও সুমন নগরীর বিভিন্ন এলাকায় টমটম চালানোর ফাঁকে সুযোগ বুঝে সিএনজি অটোরিকশা চুরি করে থাকে। চুরির পর এসব চোরাই অটোরিকশা নগরীর বিভিন্ন গ্যারেজে নিয়ে নাম্বার প্লেট পাল্টে রং করে অন্যত্র বিক্রি করে দেন।

বিভিন্ন অভিযোগের ভিত্তিতে শুক্রবার রাতে পাঁচলাইশ থানার বাদুরতলা এলাকায় রঞ্জু মিয়া লেনে জনৈক কবির মিস্ত্রির গ্যারেজে অভিযান চালায় নগর গোয়েন্দা পুলিশ। এসময় দুজনকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদে তারা ৫টি অটো রিকশা চুরির তথ্য জানায়।

তথ্য মতে শনিবার ভোরে বাকলিয়া সরকারি স্কুলের কাছে জনৈক মানিক মিস্ত্রির রিজিয়া অটোপার্টস অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ থেকে তিনটি এবং বাদুরতলা এলাকায় আরাকান রোডে নুরুল ইসলাম মিস্ত্রির গ্যারেজ থেকে দুটি অটোরিকশা উদ্ধার করা হয়।

গ্রেফতার দুজনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের পাশাপাশি এ চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতার পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে জানান নগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক (দক্ষিণ) মো. ইলিয়াছ খাঁন।