অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কোতোয়ালী থেকে আ’লীগের মনোনয়ন ফরম নিলেন এড. এম এ নাসের

0
.

চট্টগ্রাম-৯ (সদর কোতোয়ালী-বাকলিয়া-চকবাজার ) সংসদীয় আসন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে আওয়ামী লীগ থেকে মনোনয়ন ফরম নিয়েছেন সাবেক ছাত্রনেতা ও আইনজীবি এম এ নাসের। তিনি রবিবার ধানমন্ডি আওয়ামী লীগের কেন্দ্রিয় কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করে পূরণের পর ঐ দিনই জমা দেন।

অত্যান্ত বিনয়ী ও সদালাপী এম এ নাছের ৮০’ র দশকে ছাত্রলীগের সাথে সম্পৃক্ত হয়ে রাজনীতিতেে যুক্ত হন। তিনি চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সহ সভাপতি ও চট্টগ্রাম আইন কলেজ ছাএসংসদের ভিপি নির্বাচিত ছিলেন। তিনি ৯০’র দশকে স্বৈরাচার বিরোধী আন্দোলন রজপথে ভূমিকা রাখেন।

ছাত্র জীবন শেষ করে ওয়ার্ড আওয়ামীলীগের প্রচার সম্পাদক নির্বাচিত হন ও ৮৬ সালে নির্বাচনে দলের দুঃসময়ে আওয়ামীলীগের পক্ষে ব্যাপক ভূমিকা পালন করেন।

তিনি ৯৪ সালে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে ১ম বারের মতো কমিশনার নির্বাচিত হন। পর পর ৩য় বারের মতো সুদীর্ঘ ১৭ বছর কাউন্সিলর হয়ে দল ও মানুষের জন্য কাজ করেন। ১৯৯৮ সালে সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করেন  এম এ নাসের ২০০৮ সালে দলের দুঃসময় প্রয়াত এনামূল হক দানুর সাথে ও নেতা কর্মীদের নিয়ে সাংগঠনিক কর্মসূচী পালন করেন। পরে এবি।এম মহিউদ্দিন চৌধুরীর মুক্তি অান্দোলনে বিভিন্ন কর্মসূচির নেতৃত্ব দেন।

এম এ নাসের নগরীর জামালখান রোড লিচু বাগানস্থ এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করে। পিতা ডা.আব্দুল মাবুদ চট্টগ্রাম জেনারেল হাসপাতালের হাউস সার্জন ও পরবর্তীতে পৌরসভার মেডিকেল অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন।

এম এ নাসের পেশায় একজন আইনজীবী। বর্তমানে তিনি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ২-চট্টগ্রাম এর পিপি হিসাবে দায়িত্ব পালন করছেন।

পাঠক ডট নিউজের সাথে আলাপকালে এডভোকেট এম এ নাসের বলেন, নেত্রী যদি আমাকে যোগ্যমনে করে কোতোয়ালী আসন থেকে প্রার্থী করেন আমি আমার দীর্ঘ রাজনৈতিক অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে দেশবাসীর সেবা করতে চাই।