অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সরকারই সব সময় সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করেছে-ডা: শাহাদাত

0
.

বিএনপি সবসময় সাম্প্রদায়িক সম্প্রীতির পক্ষে। বিএনপি সরকারের আমলে ঈদ ও দূর্গাপূজা একসাথে হয়েছিল। অন্যদিকে আওয়ামী লীগ ক্ষমতায় থাকা কালীন ভ্রাহ্মণবাড়িয়া নাছির নগরে হিন্দু সম্প্রদায়ের উপর হামলা করা হয়েছিল এবং তাদের ঘর বাড়ী পুড়িয়ে ছিল। যশোরের অভয় নগরেও নির্বাচন পরবর্তীতে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে এক পক্ষকে ভোট দেওয়ায় আর এক পক্ষ হিন্দু সম্প্রদায়ের পরিবারদের উপর হামলা চালিয়ে ছিল।

গতকাল ১৬ অক্টোবর রাতে নগরীর চকবাজার লালচাঁন রোড সংলগ্ন শিব মন্দিরে শারদীয় দূর্গা পূজা পরিদর্শন শেষে সনাতন ধর্মালম্বীদের মাঝে উপহার সামগ্রী বিতরণকালে চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় সাবেক সাংগঠনিক সম্পাদক ডা মন্ডপে. শাহাদাত হোসেন এসব কথা বলেন।

এসময় ডা: শাহাদাত আরো বলেন, বিশ্বজিৎ হত্যা কারীদের দৃশ্যমান কোন শাস্তি দিতে পারে নাই এই সরকার। রবীন্দ্রনাথ এর জায়গা দখল করে অবৈধ ও অপরিকল্পিতভাবে ভবন তৈরী করেছিল যুবলীগ নেতা রানা প্লাজার মালিক রানা। ফলে ভবন ধসে ১২০০ শত গামেন্টর্স শ্রমিক নিহত হয়েছে। এই বর্তনান সরকারই সব সময় সাম্প্রদায়ীক সম্প্রীতি নষ্ট করেছে।

পূর্জায় আগত পূজার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, বিএনপি আপনাদের সব সময় পাশে আছে এবং আগামীতেও আপনাদের পাশে থাকবে। তিনি পূজায় আগত হিন্দু ভাই বোনদের শারদীয় শুভেচ্ছা জানান ও তাদের সাথে কুশল বিনিময় এবং সকলের সুখ ও সমৃদ্ধি কামনা করেন।

চকবাজার শিব মন্দির পূজা পরিষদের সভাপতি শ্রী হরদান মিত্র এই সভাপতিত্বে পূর্জা কমিটির নেতৃবৃন্দদের মধ্যে উপস্থিত ছিলেন কার্যকারী সভাপতি আশিষ কুমার দাশ রঞ্জিত দত্ত , শ্রী রনধীর দত্ত, লায়ন শ্রী চরণ দাশ (ইঞ্জিনিয়ার) শ্রী অঞ্জন শেখর দাশ, তপন চৌধুরী, বিশ্বজিৎ মিত্র, বিএনপি নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন নগর বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, চকবাজার থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক খাইরুজ্জামান জুনু, চকবাজার ওয়ার্ড বিএনপি সভাপতি মঞ্জুর আলম মঞ্জু, সিনিয়র সভাপতি আবদুল নুর, সাধারণ সম্পাদক এম হালিম বাবলু, মোঃ জসিম,হিন্দু ফোরাম নেতা দিপাল অনিন্দ পাল, জাতীয়তাবাদী হিন্দু ছাত্র ফোরাম সভাপতি রাজিব ধর তমাল, সাধারন সম্পাদক বিপ্লব চৌধুরী, বাপ্পি দে, অরবিন্দ পাল, রাজ জীবন মৃত্র সজীব দত্ত প্রমূখ।

এছাড়া চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন রাধা মাধব পূর্জা মন্ডপ, নর সিংহ আখরা পূর্জা মন্ডপ, এন জেড, পূজা মন্ডপ, বান্ডেল হাউস, পূজা মন্ডপ, বিন্দাবন আখরা পূজা মন্ডপ এবং বাকলিয়া নোমান কলেজ সংলগ্ন শ্রী কৃষ্ণ মন্দির পূজা মন্ডপ পরিদর্শন করেন।