অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে বৈদেশিক মুদ্রাসহ ৪ প্রতারক গ্রেফতার, ২টি সিএনজি উদ্ধার

0
.

চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানা কেন্দ্রিয় শহিদ মিনারের সামনে থেকে ১০টি বৈদেশিক মুদ্রাসহ ৪ প্রতারককে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ। এসময় তাদের ব্যবহৃত ২টি সিএনজি অটোরিক্সা উদ্ধার করা হয়।

গতকাল মঙ্গলবার দিবাগত রাত সোয় একটার সময় গোপন সংবাদে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন, কুমিল্লা জেলার হোমনা থানার দায়রাকান্দি আরিজি বাড়ির মো. জহিরুলের ছেলে মো. এবাদুল, একই এলাকার আজিজ প্রধানের বাড়ির মো. ইয়ামিনের ছেলে মো. ইয়ার হোসেন রানা, এরাজ মিয়ার ছেলে দ্বীন ইসলাম ও কুমিল্লা জেলার বাঙ্গরা বাজার থানা হাফিজ উদ্দিনের বাড়ীর মৃত তরব আলীর ছেলে মো. ইব্রাহিম।

বুধবার বিকেলে গণমাধ্যমে পাঠানো নগর গোয়েন্দা পুলিশের প্রেস বিজ্ঞপ্তিতে জানা যায়, গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে দীর্ঘদিন ধরে তামজিদ আলম তুফান ও অন্তরের নেতৃত্বে উদ্ধারকৃত সিএসজি যোগে মহানগরীর বিভিন্ন এলাকায় বৈদেশিক মুদ্রা বিক্রয়ের মাধ্যমে জনসাধারণের সাথে প্রতারণা করে আসছিল।

তাদের দেয়া তথ্যমতে প্রতারক চক্রের হোতা মো. তামজিদ আলম তুফান (২৬) ও মো. অন্তরকে গ্রেফতারে চেষ্টা অব্যাহত রয়েছে। গ্রেফতারকৃত ও পলাতক আসামীদের বিরুদ্ধে কোতোয়ালী থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানানো হয় প্রেস বিজ্ঞপ্তিতে।