অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

লালখান বাজারে মন্ত্রণালয়ের স্টিকারযুক্ত গাড়িতে অস্ত্র-ইয়াবাসহ আটক ২

0
.

এবার চট্টগ্রামে পররাষ্ট্র মন্ত্রনলয় এবং স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের স্টিকার যুক্ত গাড়িতে থেকে ২০ হাজার ইয়াবা ও ৮টি অস্ত্র উদ্ধার করা। মহানগরীর লালখান বাজার এলাকায় একটি মাইক্রোবাসে তল্লাশী চালিয়ে এসব অস্ত্র ও ইয়াবা উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এসময় ইয়াবা ও অস্ত্র বহনের দায়ে দুজনকে আটক করা হয়।

আজ রবিবার বিকেল সাড়ে ৩ টার সময় ইয়াবা ও অস্ত্রসহ তাদেরকে আটকের কথা নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পু্লিশ সুপার মিমতানুর রহমান।

তিনি জানায়, ইয়াবা ও অস্ত্র বহনকারী মাইক্রোবাসটিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের স্টিকার লাগানো ছিলো।  আটককৃতরা হলেন,নোয়াখালী জেলার চাটখিল থানাধীন শিবরামপুর এলাকার আমির হোসেনের ছেলে আল শাহরিয়ার (২৫) এবং লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ থানাধীন উত্তর জয়পুর এলাকার আবুল কালামের ছেলে আলমগীর হোসেন (৩০)।

র‌্যাবের এ কর্মকর্তা বলেন, তাদের কাছে আগে থেকে তথ্য ছিলো দুই মন্ত্রণালয়ের ভুয়া স্টিকারযুক্ত একটি মাইক্রোবাসে কৌশলে লুকানো অস্ত্র ও ইয়াবা বহন করছে।  এ খবরে টেকনাফ থেকে চট্টগ্রামের দিকে আসা মাইক্রোবাসটির উপর র‌্যাবের একটি টিম নজর রাখে।

সর্বশেষ বিকেল সাড়ে ৩ টার সময় লালখানবাজারে চেকপোস্ট বসিয়ে গাড়িটি তল্লাশী করে ২০ হাজার পিস ইয়াবা ও আটটি অস্ত্র উদ্ধার করা হয়।  আটক দুজনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।

তিনি বলেন, স্টিকার থাকলেও এটি আদৌ এটি মন্ত্রণালয়ের গাড়ি কি না এখনো নিশ্চিত নয়। আসামিদের জিজ্ঞাসাবাদ ও কাগজপত্র যাচাই বাছাই শেষে বিস্তারিত বলা যাবে।