অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাজশাহীতে র‌্যাবের গুলিতে ‘মাদক ব্যবসায়ী’ কৃষকলীগ নেতা নিহত

0
.

রাজশাহী নগরীতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ কৃষকলীগের সাবেক সভাপতি আলাউদ্দিন হোসেন ওরফে আলো নিহত হয়েছেন। শনিবার দিবাগত রাত ৩টার দিকে নগরীর মতিহার থানার জাহাজঘাট এলাকায় এ বন্দুকযুদ্ধর ঘটনা ঘটে।

নিহত আলাউদ্দিন হোসেন নগরীর ডাঁশমারী এলাকার মৃত মুক্তার আলীর ছেলে। তিনি নগরীর ২৯ নম্বর ওয়ার্ড কৃষকলীগের সাবেক সভাপতি ছিলেন। এছাড়া সম্প্রতি অনুষ্ঠিত রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে ওই ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীও ছিলেন তিনি।

জানা গেছে, গত ১ অক্টোবর রাজশাহী নগরীর জাহাজঘাট সংলগ্ন পদ্মার মধ্যচরে মাদকবিরোধী অভিযানে গিয়ে নগর গোয়েন্দা পুলিশের দুই সদস্য জখম হন। ওই হামলায় নেতৃত্ব দেন মাদক ব্যবসায়ী আলাউদ্দিন আলো ও তার লোকজন।
তারা পুলিশের হাত থেকে মাদক ব্যবসায়ী আক্কাস আলীকেও ছিনিয়ে নেন। ওই ঘটনায় দায়ের করা তিন মামলায় আসামি ছিলেন আলাউদ্দিন হোসেন।

নগর পুলিশের মুখপাত্র ইফতেখায়ের আলম বলেন, আলাউদ্দিন হোসেন পুলিশের তালিকাভুক্ত শীর্ষ মাদক ব্যবসায়ী। বিভিন্ন থানায় তার নামে মাদকের একাধিক মামলাও রয়েছে। মাদকসহ পুলিশের হাতে বিভিন্ন সময় তিনি গ্রেফতারও হন।

তিনি আরও জানান, শনিবার রাত ৩টার দিকে গোয়েন্দা পুলিশের একটি দল নগরীর জাহাজঘাট এলাকায় মাদকবিরোধী অভিযানে যায়। এসময় মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষায় পুলিশও পাল্টা গুলি চালায়। পরে গুলিবিদ্ধ অবস্থায় আলাউদ্দিন হোসেনসহ চার জনকে উদ্ধার করা হয়।
রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেয়ার পর দায়িত্বরত চিকিৎসক আলাউদ্দিন হোসেনকে মৃত ঘোষণা করেন। বাকিরা হাসপাতালে চিকিৎসাধীন।