অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাঙামাটির বাঘাইছড়িতে দুই নারীকে জবাই করে হত্যা!

1
.

আলমগীর মানিক, রাঙামাটিঃ
রাঙামাটির বাঘাইছড়িতে গৃহকর্তার অনুপস্থিতিতে দুই নারীকে নৃশংসভাবে জবাইকরে হত্যা করেছে অজ্ঞাতনামা সন্ত্রাসীরা। নিহতরা হলো মারিশ্যা ইউনিয়নের সাবেক হেডম্যান অমীয় কান্তি খীসার স্ত্রী কল্পনা চাকমা(৭০) ও তার চাচাত বোন বিন্দা চাকমা (৬০)।

বৃহস্পতিবার বিকেলে উপজেলার মারিশ্যা ইউনিয়নের তুলাবান এলাকায় এই ঘটনা ঘটে। বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ আমির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

অমিয় কান্তি খীসা জানিয়েছেন, পারিবারি কাজে তিনি মঙ্গলবার বাঘাইছড়ি থেকে রাঙামাটিতে এসেছিলেন। কাজ সেরে বৃহস্পতিবার বিকেলে নিজ বাড়িতে গিয়ে দরজায় তালাবদ্ধ অবস্থায় দেখেন। এসময় স্ত্রীকে বেশ কয়েকবার ডাকারপরও কোনো সাড়া শব্দ নাপেয়ে তিনি তালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করেই মেজেতে তার স্ত্রী কল্পনা ও বিন্দা চাকমার রক্তাক্ত মরদেহ পড়ে থাকতে দেখেন। পরে বাঘাইছড়ি থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে নিহতদের মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ মোঃ আমির হোসেন জানিয়েছেন, আমরা নিহতদের লাশ উদ্ধার করার পাশাপাশি আলামত সংগ্রহ করেছি। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রাথমিকভাবে অবস্থা দেখে ধারনা করছি যে, কোনো একটি সন্ত্রাসী দল ডাকাতি বা লুট করতেই এখানে এসেছিলো। কিন্তু তাদের হয়তো চিনে ফেলায় জবাই করে নৃশংসভাবে দু’জনকে হত্যা করে দুর্বৃত্তরা। তারপরও নিহতের ময়না তদন্তের রিপোর্ট ও সার্বিক বিষয়ে গভীর তদন্ত করে প্রাপ্ত তথ্যানুসারে এই ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

এদিকে, স্থানীয় এলাকাবাসীর সূত্রে জানাগেছে, অমীয় কান্তি চাকমা পার্বত্য চুক্তির পক্ষের আঞ্চলিক রাজনৈতিক দলের সমর্থক হিসেবে এলাকায় বেশ পরিচিত। এছাড়াও নিহতদের মধ্যে বিন্দা চাকমার স্বামী ধনবিন্দু চাকমাকেও বিগত ২০১২ সাথে হত্যা করা হয়েছিলো বলে স্থানীয়রা জানিয়েছে।

১ টি মন্তব্য
  1. win288 বলেছেন

    Useful information. Lucky me I discovered your site accidentally, and I’m stunned
    why this accident didn’t happened earlier! I bookmarked it.