অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চবি’র ভর্তি পরিক্ষার আবেদন শেষ ৬ অক্টোবর

0
.

চবি প্রতিনিধিঃ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরিক্ষার আবেদন করার শেষ দিন আগামী ৬ অক্টোবর (শনিবার) তবে পরের দিন অর্থাৎ রবিবার পর্যন্ত টাকা জমা দেয়া যাবে।

আজ বুধবার (০৩ অক্টোবর) দুপুরের দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্টার এস এম আকবর পাঠক ডট নিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, আগামী ৬ অক্টোবর (শনিবার) রাত ১২টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরিক্ষার আবেদন প্রক্রিয়া শেষ হবে। তবে পরের দিন অর্থাৎ রবিবার পর্যন্ত টাকা জমা দেয়া যাবে। অনলাইন সার্ভিস,বিকাশ বা রকেটে ফিসহ নির্ধারিত ভর্তি পরীক্ষার ফি ৫৫০ টাকা।

তিনি আরও বলেন, যেসব শিক্ষার্থী আবেদন করেছে তারা আগামী ১৫ অক্টোবর থেকে শুরু করে পরীক্ষা শুরু হওয়ার ১ঘন্টা আগে পর্যন্ত প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন।

তিনি জানান, আগামী ২৭ অক্টোবর কলা ও মানববিদ্যা অনুষদের (সকল গ্রুপ অংশগ্রহন করতে পারবে) B ইউনিট, ২৮ অক্টোবর সমাজবিজ্ঞান অনুষদের (সকল গ্রুপ অংশগ্রহন করতে পারবে) D ইউনিট, ২৯ অক্টোবর বিজ্ঞান অনুষদের ( শুধুমাত্র বিজ্ঞান গ্রুপের শিক্ষার্থী জন্য) A ইউনিট, ৩০ অক্টোবর ব্যবসায় প্রশাসন অনুষদের ( শুধুমাত্র ব্যবসায় গ্রুপের শিক্ষর্থী জন্য) C ইউনিট সকাল ১০টায় ও ৩১ অক্টোবর উপ-ইউনিট (সকল গ্রুপ) B1 সকাল ১০টায় এবং D1 (সকল গ্রুপ) উপ-ইউনিটের দুপুর ১২টায় ভর্তি পরীক্ষা হবে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক মোহাম্মদ হানিফ সিদ্দিকী পাঠক ডট নিউজকে জানান, আজ বুধবার (৩ অক্টোবর) দুপুর ১২টা ৩৫ মিনিট পর্যন্ত A ইউনিটে ২৯৭৮৭ জন শিক্ষার্থী, B ইউনিটে ২২৮০৫ জন শিক্ষার্থী, C ইউনিটে ৮৯১৬ জন শিক্ষার্থী, D ইউনিটে ৩১৫৪৯ জন শিক্ষার্থী, B1 ১৩০২ জন শিক্ষার্থী এবং D1১৫১২ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী আবেদন করেছে।

তিনি আরও জানান, বিশ্ববিদ্যালয়ের নিজস্ব তত্বাবধানে এবার যে প্রক্রিয়ার মাধ্যমে ভর্তি আবেদন প্রক্রিয়া চলছে তা প্রতিবছর চলতে থাকবে। আবেদন প্রক্রিয়ার শুরু থেকে এই পর্যন্ত প্রক্রিয়াটিতে আমরা কোন ধরনের সমস্যার সম্মুখীন হয়নি। আশা করছি সফলভাবে সম্পন্ন করতে পারবো।