অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সিলেটে আ’লীগ নেতা হত্যার আসামী তাজ উদ্দিন বোয়ালখালীতে গ্রেফতার

0
.

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
সিলেট সুনামগঞ্জের ছাতকে গলা কেটে আ’লীগ নেতা ফারুক মিয়া হত্যা মামলার এক আসামীকে চট্টগ্রামের বোয়ালখালী উপজেলা থেকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেষ্টিগেশন (পিবিআই)।

২৫ সেপ্টেম্বর মঙ্গলবার রাতে চট্টগ্রামের বোয়ালখালী থানা পুলিশের সহায়তায় উপজেলার জোটপুকুর বাজার থেকে আত্ম গোপনে থাকা তাজ উদ্দিন নামে এ আসামীকে গ্রেফতার করতে সক্ষম হন বলে জানিয়েছেন সিলেট পিবিআইয়ের উপ-পরিদর্শক মামলার তদন্তকারী কর্মকর্তা মো. শহীদুল ইসলাম।

তিনি জানান, গ্রেফতারকৃত তাজ উদ্দিন সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার রাজারগাঁও গ্রামের মৃত আখলিছ মিয়ার ছেলে। চলতি বছরের ২২জুন শুক্রবার নিজ দোকান থেকে বাড়ি ফেরার পথে নিখোঁজ হন আওয়ামী লীগ নেতা ফারুক মিয়া। পরদিন শনিবার সকালে উত্তর খুরমা ইউনিয়নের পাতলাচুড়া বিলের কচুরিপানায় তার ব্যবহৃত জুতা ও লুঙ্গি পায় পুলিশ। রবিবার ২৪জুন একই বিলে লাশ ভেসে উঠে। পুলিশ লাশ উদ্ধার করে সুনামগঞ্জ সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে।

হাত-পা বাঁধা গলাকাটা লাশের গায়ে ছিলো বেশ ক’টি ক্ষত চিহ্ন। লাশের গলায় দড়ি দিয়ে বাঁধা ছিল কয়েকটি ইট।

নিহত ফারুক মিয়া (৪৫) উত্তর খুরমা ইউনিয়নের পুরান মৈশাপুর গ্রামের মৃত মাষ্টার আব্দুস সাত্তারের ছেলে। তিনি উত্তর খুরমা ইউনিয়ন আওয়ামী লীগের সহ সাংগঠনিক সম্পাদক ছিলেন।

এ ঘটনায় নিহতের স্ত্রী রেহানা বেগম বাদী হয়ে থানা ও আদালতে পৃথক দুটি মামলা দায়ের করেন। আওয়ামী লীগ নেতা ফারুক মিয়াকে গুম ও হত্যার প্রতিবাদে ছাতক শহরে বিক্ষোভ মিছিল করেছিল আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা।