অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

তথাকথিত জাতীয় ঐক্য বাঙালি জাতিসত্তার বিরুদ্ধে অশনি সংকেত- আ জ ম নাছির

0
.

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন দলীয় নেতাকর্মীদের দলীয় ভিত্তিকে সুদৃঢ় করার লক্ষ্যে ঐক্যের শক্তিতে বলীয়ান হওয়ার আহ্বান জানান এবং নির্বাচনকে সামনে রেখে দলীয় কার্যক্রমের নির্দেশনা প্রদান করেন।

তিনি আজ বিকেলে চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় একথা বলেন।

তিনি বলেন, স্বাধীনতা বিরোধী শক্তি ও উগ্র সাম্প্রদায়িক জঙ্গীবাদের পৃষ্ঠপোষক অপশক্তির তথাকথিত জাতীয় ঐক্য প্রক্রিয়া বাঙালি জাতিসত্তার বিরুদ্ধে একটি অশনি সংকেতন। মহান মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তির জাতীয় ঐক্য প্রতিষ্ঠিত হয়েছিলো ১৯৭১ সালের বঙ্গবন্ধুর নির্দেশনায় আওয়ামী লীগের নেতৃত্বের। সেই জাতীয় ঐক্যের ফসল স্বাধীন বাংলাদেশ আওয়ামী লীগকে ছাড়া আজকের তথাকথিত জাতীয় ঐক্য বাংলাদেশকে ধ্বংস করার দেশী ও বিদেশী নীলনক্সা। এই নীলনক্সা এখনই ব্যর্থ করতে মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক ব্যারিকেট তৈরী করতে হবে। তিনি আরো বলেন, যাদের গণআস্থার সংক রয়েছে তারা অনবরত মিথ্যাচার করছে গোয়েলবসীর কায়দায়। আওয়ামী লীগ জনগণের সংকট, জনগণই আমাদের শক্তির উৎস।

আওয়ামী লীগের গণআস্থার সংকট নেই। কারণ শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার গত ১০ বছরে জনগণের ভাগ্যের পরিবর্তন ঘটিয়েছে। কেউ বুকে হাত দিয়ে এই সত্যকে অস্বীকার করতে পারবে না। দলীয় নেতাকর্মীদের স্বীকৃত সত্যের এই বার্তা এখনই জনগণের ঘরে ঘরে পৌঁছে দিতে হবে।

সভাপতির বক্তব্য চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সুদৃঢ় ভিত্তি সর্বস্তরের নেতাকর্মীদের ঐক্য। এই ঐক্যকে যে কোন মূল্যে ধরে রাখতে হবে। ছোট খাটো দূরত্ব থাকতেই পারে। এ নিয়ে তিলকে তাল করা যাবে না। যারা অতীতের মত দল থেকে দল বিভাজন করবেন তারা ঘরের শত্রু বিভীষণ। তাদেরকে আসসালামু আলাইকুম জানাতে দ্বিধা নেই।

সভায় আগামী ২৮ সেপ্টেম্বর শুক্রবার প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৩ তম জন্মদিন উৎসবমুখর পরিবেশে উদযাপনের সিদ্ধান্ত গৃহীত হয়। ঐ দিন বিকেল তিনটায় প্রতিটি সাংগঠনিক ওয়ার্ড থেকে ব্যনার ফ্যাস্টুন বাদাসহ মিছিল সহকারে কেন্দ্রীয় শহীদ মিনারে সমবেত হওয়ার নির্দেশনা দেয়া হয়।

শহীদ মিনার থেকে বর্ণাঢ্য র‌্যালি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার শহীদ মিনারে ফিরে আসবে।

এছাড়া আগামী ৮ অক্টোবর লালদিঘী ময়দানে অনুষ্ঠিতব্য জনসভা সফল করার লক্ষ্যে ওয়ার্ড ও ইউনিট পর্যায়ে সাংগঠনিক প্রস্তুতি গ্রহণের নির্দেশনা দেয়া হয়।

সভায় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি আলহাজ্ব নঈম উদ্দিন চৌধুরী, এড. সুনীল কুমার সরকার, আলহাজ্ব খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী, বদিউল আলম, এম এ রশীদ, সম্পাদকমন্ডলীর সদস্য আলহাজ্ব আবদুচ ছালাম, নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, আলহাজ্ব শফিকুল ইসলাম ফারুক, সৈয়দ হাসান মাহমুদ শমসের, চন্দন ধর, আহমদুর রহমান সিদ্দিকী, হাজী জহুর আহমদ, মোহাম্মদ হোসেন, ইঞ্জি মানস রক্ষিত, আবু তাহের, আবদুল আহাদ, দিদারুল আলম চৌধুরী, ডাঃ ফয়সাল ইকবাল চৌধুরী, জহুর লাল হাজারী, নির্বাহী সদস্য এম এ জাফর, মোহাম্মদ ইয়াকুব, আবুল মনসুর, নুরুল আবছার মিয়া, আলহাজ্ব পেয়ার মোহাম্মদ, কামরুল হাসান বুলু, নুরুল আলম, গাজী শফিউল আজিম, সৈয়দ আমিনুল হক, গোলাম মোহাম্মদ চৌধুরী, বখতিয়ার উদ্দিন খাঁন, মহব্বত আলী খাঁন, সাইফুদ্দিন খালেদ বাহার, জাফর আলম চৌধুরী, অমল মিত্র, মোরশেদ আক্তার চৌধুরী, রোটারিয়ান ইলিয়াছসহ ১৫ থানা এবং ৪৩ সাংগঠনিক ওয়ার্ডের এবং সহযোগী সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদক, আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়কগণ উপস্থিত ছিলেন।

-প্রেসবিজ্ঞাপ্তি