অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তিঃ চবি শিক্ষক মাইদুলকে সাময়িক বহিষ্কার

0
.

চবি প্রতিনিধিঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ফেসবুকে কটূক্তি করার অভিযোগে সাবেক ছাত্রলীগ নেতার দায়ের করা তথ্য প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় কারাগারে থাকা চবি শিক্ষক মাইদুল ইসলামকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আজ মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) সন্ধায় পাঠক ডট নিউজকে বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মাইদুল ইসলামকে বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী বরখাস্থ করা হয়েছে। যে কোন অপরাধে বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষক, কর্মকর্তা, কর্মচারি যদি জেলে থাকেন নিয়ম অনুযায়ী তাকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বরখাস্থ করা হয়।

উল্লেখ্য, উচ্চ আদালতের ৮ সপ্তাহের জামিন শেষে গত ২৪ সেপ্টেম্বর চট্টগ্রামের জেলা ও দায়রা জজ মো. ইসমাইল হোসেনের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন শিক্ষক মাইদুল। শুনানি শেষে আদালত সেটা নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গত ১৭ জুলাই (মঙ্গলবার) মাইদুল ইসলামের বিরুদ্ধে প্রধানমন্ত্রীকে কটূক্তি করে ফেসবুকে স্ট্যাটাস দেয়ার অভিযোগে অবাঞ্ছিত ঘোষণা ও চাকরিচ্যুতির দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীকে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন করেন শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

এ ঘটনায় শিক্ষক মাইদুল ইসলামের বিরুদ্ধে গত ২৩ জুলাই (সোমবার) হাটহাজারী থানায় বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ১০-১১ সেশনের শিক্ষার্থী মোঃ ইফতেখার উদ্দিন আয়াজ বাদী হয়ে চবি নাট্যকলা বিভাগের ১০-১১ সেশনের শিক্ষার্থী রকিবুল হাসান ও অর্থনীতি বিভাগের ১০-১১ সেশনের শিক্ষার্থী ইমাম উদ্দিন ফয়সাল পারভেজ কে সাক্ষী করে তথ্য যোগাযোগ ও প্রযুক্তি আইন-২০০৬ এর ৫৭ ধারায় একটি মামলা দায়ের করে। সে মামলায় শিক্ষক মাইদুল জেল হাজতে রয়েছেন।