অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাঙামাটিকে পর্যটন বান্ধব আকর্ষণীয় শহর গড়তে মাসব্যাপী অভিযান শুরু

0
.

আলমগীর মানিক, রাঙামাটিঃ
পর্যটন বান্ধব আকর্ষণীয় নগরী হিসেবে করে গড়ে তোলার লক্ষ্যে শহরের অভ্যন্তরে চলাচলের একমাত্র সড়কের দু’পাশে দীর্ঘদিন ধরে জমিয়ে বিভিন্ন সামগ্রী জব্দ করাসহ অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ অভিযান শুরু করেছে রাঙামাটি জেলা প্রশাসন।

রাঙামাটি পৌরসভার সহায়তায় আজ রবিবার সকাল সাড়ে দশটা থেকে দুই ঘন্টাব্যাপী চলা এই উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ ও পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক এসএম শফি কামাল, সদর ইউএনও মোছাঃ সুমনী আক্তার, পৌর কাউন্সিলর আব্দুল করিম, মিজানুর রহমান বাবুসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ অভিযানে অংশগ্রহণ করেন। রোববার সকাল সাড়ে দশটায় নিজ বাসভবনের সামনের ডিসি বাংলো সড়ক থেকে শুরু হওয়া এই অভিযানে জেলা প্রশাসক ও পৌর মেয়র উভয়েই দুইঘন্টা ব্যাপী পায়ে হেটে অন্তত দেড় কিলোমিটার লম্বা সড়কের দু’পাশে উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন।

.

রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ জানিয়েছেন, রোববার থেকে শুরু হওয়া এই অভিযান একমাসব্যাপী চলবে। তিনি জানান, রাঙামাটির জিরো কিলোমিটার এইচটি ইমাম সড়ক (ডিসি বাংলো) থেকে শুরু হয়ে মানিকছড়ি পর্যন্ত পুরো রাঙামাটি শহরকে একটি পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে তুলতে বিশেষ এই কার্যক্রম হাতে নিয়েছে রাঙামাটি জেলা প্রশাসন।

পৌরসভার সহায়তায় পরিচালিত এই অভিযানে রাঙামাটি শহরের রাস্তার দু’পাশে গড়ে উঠা অবৈধ স্থাপনাসহ জমিয়ে রাখা নির্মাণ সামগ্রী, ভ্যানগাড়িসহ বিভিন্ন জিনিসপত্র মোবাইল কোর্টের মাধ্যমে জব্দের পাশাপাশি জরিমানাও করবে অভিযানের নেতৃত্বে থাকা জেলা প্রশাসন কর্তৃপক্ষ। জেলা প্রশাসক বলেন, পর্যটন নগরী হিসেবে ইতিমধ্যেই আমাদের রাঙামাটির একটি পরিচিতি রয়েছে। সামনে পর্যটন মৌসুমে অত্রাঞ্চলে সন্মানিত পর্যটকদের আগমন ঘটবে। আগত পর্যটকদের পাশাপাশি একটি পরিচ্ছন্ন সুন্দর রাঙামাটি শহর আমরা উপহার দেওয়ার লক্ষ্যেই মাসব্যাপী অভিযান পরিচালনা করা হবে বলেও জানিয়েছেন জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ।

পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী জানিয়েছেন, আমরা একটি সুন্দর পরিচ্ছন্ন পর্যটক বান্ধব নগরী হিসেবে রাঙামাটি শহরকে গড়ে তুলতে জেলা প্রশাসনের সমন্বয়ে এই উদ্যোগটি হাতে নিয়েছি। এই লক্ষ্যে আমরা বিগত বেশ কয়েকদিন ধরেই শহরের বিভিন্ন স্থানে মাইকিং করে এবং স্থানীয় কাউন্সিলরদের মাধ্যমে এলাকাবাসীদের মাঝে সচেতনতা সৃষ্টির চেষ্ঠা চালিয়েছি। কিন্তু এতেও যারা সাড়া দেয়নি তাই তাদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে প্রাপ্ত জিনিসপত্র জব্দ করে নিয়ে যাওয়া হবে। একটি পরিচ্ছন্ন সুন্দর রাঙামাটি শহর গড়ে তুলতে শহরবাসীর সার্বিক সহযোগিতাও কামনা করেছেন মেয়র আকবর হোসেন চৌধুরী।