অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সাবেক জেলা প্রশাসক ও ইউএনও’সহ ৩ জনকে কারাদণ্ড

0
.

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করায় সাতক্ষীরার সাবেক জেলা প্রশাসক আবুল কাসেম মো. মহিউদ্দিন, আশাশুনি উপজেলার সাবেক নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুষমা সুলতানা ও সহকারী ভূমি কর্মকর্তা কামাল হোসেনকে তিন মাস করে কারাদণ্ড দেয়া হয়েছে।

আজ মঙ্গলবার আশাশুনি আদালতের সিনিয়র সহকারী জজ সাবরিনা চৌধুরী এ রায় দেন বলে জেলা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা আবু সুফিয়ান জানিয়েছেন।

তিনি বলেন, এক দেওয়ানি মামলায় বাদী ননী বালা হালদারের আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত এক একর ৬৮ শতাংশ জমির ওপর ২০১৭ সালের ২৬ জুলাই নিষেধাজ্ঞা জারি করে। কিন্তু সাতক্ষীরার তৎকালীন জেলা প্রশাসক ও ইউএনও পরস্পরের যোগসাজশে উক্ত জমিতে বিবাদী পক্ষকে যেতে সহায়তা করেন। এতে আদালতের নিষেধাজ্ঞা অমান্যের ঘটনা ঘটে।

দণ্ডপ্রাপ্তদের আগামী এক মাসের মধ্যে সাতক্ষীরার বিচারিক হাকিম আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেয়া হয়েছে। আদেশ লঙ্ঘন করা হলে তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হবে বলেও জানিয়েছে আদালত।

উল্লেখ্য, ২০১৬ সালের ২৬ জুলাই থেকে ২০১৮ সালের ৬ মার্চ পর্যন্ত সাতক্ষীরার জেলা প্রশাসকের দায়িত্বে ছিলেন আবুল কাসেম মো. মহিউদ্দিন। বর্তমানে তিনি বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব। অপরদিকে সুষমা সুলতানা বর্তমানে নরসিংদীর এডিসি হিসেবে কর্মরত আছেন।