অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আসকার দীঘির পশ্চিম পাড়ে আগুনে মন্দিরের কর্মচারী নিহত

1
.

মহানগরীর আসকার দীঘির পাড়ে আগুন লেগে শ্রী শ্রী লোকনাথ ব্রাম্মচারী মন্দিরের হিসাব রক্ষক অরুণ চক্রবর্তী (৬০) মৃত্যু হয়েছে।

আজ বৃহস্পতিবার রাত সাড়ে ৯টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছেন চমেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই জহিরুল হক।

এর আগে সন্ধ্যা সাড়ে ৭টায় আসকার দিঘীর পশ্চিম পাড়ে আনসার ক্যাম্পের সামনে টিনের ছাউনি বসতঘরে সৃষ্ট আগুনে পাশ্ববর্তি শ্রী শ্রী লোকনাথ ব্রাম্মচারী মন্দিরসহ অন্তত ১০০টি ঘর ও দোকান পুড়ে যায়।

এতে বিপুল পরিমাণ আর্থিক ক্ষয়ক্ষতি ছাড়াও ধোঁয়ায় শ্বাসরোধ হয়ে অরুণ চক্রবর্তী (৬০) নামে স্থানীয় শ্রী শ্রী লোকনাথ মন্দিরের হিসাব রক্ষক মারা যান।

.

অগ্নিকান্ডের খবর পেয়ে নগরীর বিভিন্ন স্টেশন থেকে ৩টি ইউনিটের ১১টি গাড়ি আগুন নির্বাপণে অংশ নিয়েছে। প্রায় দেড়ঘন্টা চেষ্টার পর রাত ৯টার দিকে আগুন নিয়ন্ত্রণে আগে।

ফায়ার সার্ভিসের বিভাগীয় সহকারী পরিচালক কামাল উদ্দিন জানান, রাতে আসকার দীঘির পশ্চিম পার্শ্বে লোকনাথ মন্দিরের পাশে টিনসেট কয়েকটি বসতঘরে আগুন লাগে। খবর পেয়ে নগরীর আগ্রাবাদ, নন্দনকান, বায়োজিদসহ স্টেশন থেকে ৩টি ইউনিটের ১১টি গাড়ি ছুটে যায় ঘটনাস্থলে। প্রায় দেড়ঘন্টা চেষ্টা করে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। ততক্ষণে লোকনাথ মন্দিরসহ আশেপাশের টিনের ছাউনী কয়েকটি বেড়ার ঘর ও দোকান পুড়ে যায়।

.

প্রতক্ষ্যদশী এলাকাবাসী সুধীর দে জানান, মন্দিরের পাশে একটি ঘরে বৈদুত্যিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়। এতে মন্দিরসহ অন্তত ২০ পরিবারে ১০টি বসতঘর ও দোকান পুড়ে যায়। এসময় মন্দিরে আটকা পড়ে ধোঁয়ায় দম বন্ধ হয়ে গুরুত্বর আহত হয় শ্রী শ্রী বাবা লোকনাথ মন্দিরের হিসেব রক্ষক অরুণ চক্রবর্তী। তাকে উদ্ধার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর রাত ১০টার দিকে তার মৃত্যু হয়।

এদিকে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতি নির্ণয় করতে ফায়ার সার্ভিস ৩ সদস্যের একটি কমিটি গঠন করেছে।

১ টি মন্তব্য
  1. ইয়াসিন বলেছেন

    ভালোই হয়েছে