অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

প্রহসনের নির্বাচনের মাধ্যমে একনায়কতন্ত্র প্রতিষ্ঠা করতে চায় সরকার- সুফিয়ান

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব আবু সুফিয়ান বলেছেন, দেশনেত্রী বেগম খালেদাজিয়াকে বাদ দিয়ে আরেকটি প্রহসনের নির্বাচনের মাধ্যমে একনায়কতন্ত্র প্রতিষ্ঠা করতে চায় সরকার। গণতন্ত্র হত্যা করে, দেশের বিচার বিভাগকে ধ্বংস করে ,আইনশৃঙ্গলা বাহিনীকে ব্যবহার করে ক্ষমতাকে আর দীর্ঘায়িত করা যাবেনা।

তিনি ৫নং মোহরা ওয়ার্ডস্থ উত্তর মোহরা এ ইউনিট ছাত্রদল এর নেতৃবৃন্দের সাথে ঈদ শুভেচ্ছা ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

আবু সুফিয়ান আরো বলেন-১০টাকার চাল, বিনামূল্যে সার,ঘরে ঘরে চাকুরী দেওয়ার প্রতিশ্রুতি দিলেও,সেগুলো আজ শুধু ডাইরিতে লিপিবদ্ধ আছে।উন্নয়নের নামে যে দূর্বৃত্তায়ন হয়েছে তা দেশবাসীর নিকট দৃশ্যমান।জনগণ জানে,দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব যেমন আওয়ামী লীগের হাতে নিরাপদ নয়,ঠিক তেমনি তাদের ভোটের অধিকারও তাদের হাতে অনিরাপদ।তাই অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদাজিয়াকে মুক্তি দিয়ে নিরপেক্ষ নির্বাচকালীন সরকারের অধীনে নির্বাচন দিন।অন্যথায় জনগণকে সাথে নিয়ে গণআন্দোলনের মাধ্যমে দেশনেত্রীকে মুক্ত করে গণতন্ত্র সুপ্রতিষ্ঠিত করবো।

তিনি আরোও বলেন,ছাত্রদলের সাহসী নেতৃত্বেই আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়া নব্বয়ে স্বৈরাচার এরশাদের পতন ঘটিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন।দেশের সকল গণতান্ত্রিক আন্দোলনে ছাত্রদলের ভূমিকা অনস্বীকার্য।দেশ ও জাতির সামগ্রিক উন্নয়ন সাধনে ছাত্রদল এর নেতাকর্মীদের প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি নৈতিক ও মানবিক গুণাবলির বিকাশ ঘটাতে হবে।দেশ ও জাতি আজ গভীর সঙ্কটে নিমজ্জিত, আপোষোহীন দেশনেত্রী আজ কারান্তরীণ।এই সংকটময় পরিস্থিতি হতে উত্তরণে ছাত্রদলের নেতাকর্মীদের আরোও বেশী দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন-ওয়ার্ড বিএনপির সভাপতি জানে আলম জিকু, সাধারণ সম্পাদক দিদারুল আলম হীরামন, চান্দগাঁও থানা যুবদল নেতা গোলজার হোসেন।

।অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ওয়ার্ড যুবদল নেতা আনোয়ার সাদেক রুবেল, রাশেদুল ইসলাম রাসেল, মোঃ মামুন, হান্নান করিম, মোঃ জুয়েল, মোঃমোজাম্মেল, নুরুল ইসলাম বাল্লা, মোঃ জসিম, মোঃ তসলিম, ৫নং মোহরা ওয়ার্ড ছাত্রদল সাধারণ সম্পাদক মনছুর আলম,শহীদুল ইসলাম ছোটন, মোঃ ইফতেখারুল ইসলাম, সাজ্জাদ হোসেন, তৌহিদুল ইসলাম, মোঃ আজাদ, মোঃজাবেদ, মোঃ নোমানসহ প্রমুখ নেতৃবৃন্দ।