অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কোম্পানীগঞ্জে আ’লীগ-বিএনপির পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

0
.

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিষ্টার মওদুদ আহমদ ওবায়দুল কাদেরকে ইঙ্গিত করে বলেছেন, কখন যে কি কথা বলেন এবং কোন কথাটা উনার বিশ্বাস করবো কোন কথাটা ওনার বিশ্বাস করবো না এটা বোঝাটা আমাদের পক্ষে মুশকিল হয়ে গেছে।

২২ আগস্ট বুধবার ঈদের দিন বিকেল ৫টায়, নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার সিরাজপুর ইউপির মানিকপুর গ্রামে নিজ বাসভবনে চলমান পরিস্থিতি নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মওদুদ বলেন, আমি উনাকে টেলিফোন করতে যাব কেন? সারা দেশের মানুষ জানে গত রমজান মাসে এখানে কি হয়েছে। উনি কি দেখেন নাই, উনি কি জানেন নাই। আমি হলে সঙ্গে সঙ্গে এসপি সাহেবকে ফোন করে বলতাম এগুলি আপনারা করবেন না। অন্তত আমরা ভেবে ছিলাম তাঁর এলাকায় গণতন্ত্রের চর্চা থাকবে। কিন্তু তাঁর এলাকায় গণতন্ত্রের বিন্দু মাত্র রেশ নাই। আমি গত কয়েকদিন যাবত যে অবরুদ্ধ ছিলাম এটা বর্তমান যিনি মন্ত্রী আছেন,তাঁর নির্দেশে করা হয়েছে। যাই হোক তাঁর এ আচরণ আমাকে মর্মাহত করেছে। তা ছাড়া আমি চাই না তিক্ততা বাড়–ক। আমি চাই উনি একটু সহনশীল হবেন বিরোধী দলের প্রতি, যাতে করে আমরাও এখানে রাজনীতি করতে পারি। উনার দল যা খুশি তাই করুক, আমাদের তো আপত্তি নেই। কিন্তু আমাদেরকে কেন অধিকার দেয়া হবে না।

মওদুদ আরো বলেন, আমরা সহ্য করে যাবো, সময় যখন আসবে, উপযুক্ত সময়ে উপযুক্ত কর্মসূচি দেওয়া হবে। আগামী নির্বাচন একটি নির্দলীয় সরকারের অধীনে হবে এবং তার আগে বেগম খালেদা জিয়ার মুক্তি হবে,পার্লামেন্ট ভেঙ্গে দেওয়া হবে এবং দেশের মানুষ আবার গণতন্ত্র ফিরে আনার জন্য ঐক্যবদ্ধ ভাবে তাদের আন্দোলনকে সার্থক করবে বলে তিনি দাবি করেন।

তিনি আরো বলেন, উনি আমার সম্পর্কে যে বক্তব্য দিয়েছে তার কোন উত্তর আমি দিতে চায়না, শুধু এটুকু বলতে চাই উনি বলেছেন, আমার বিরুদ্ধে জনরোষ আছে। আমিতো ক্ষমতায় নেই, আমার বিরুদ্ধে জনরোষ হবে কেন? জনরোষ হবে যারা ক্ষমতায় আছে তাদের বিরুদ্ধে। যারা বিরোধী দলে থাকে তাদের উপর জনরোষ হয় এটাতো কখনো জানতাম না। আমার নিরাপত্তার কথা বলাও মিথ্যা অজুহাত।

আ’লীগের অনেক নেতা আমাকে বলেছেন তাদের এলাকায় এ রকম নিষেধাজ্ঞা নেই। বিএনপির নেতৃবৃন্দকে ফ্রিলি কাজ করতে দিচ্ছে। আ’লীগের খুব সিনিয়র নেতা আমাকে খোলাখুলি বলেছে তারা এ বাপ্যারে খুব অসন্তষ্ট এবং দুঃখ প্রকাশ করেছে। তাদের এলাকাতে বিএনপি নেতারা বাড়িতে বসে থাকবে, তাদেরকে অবরুদ্ধ করে রাখবে, কল্পনার বাহিরে। আরও বলেন, আজকে ঈদুল আজহা,আমার নির্বাচনী এলাকার কোম্পানীগঞ্জের বসুরহাট বাজার ও কবিরহাট উপজেলার কবিরহাট এবং ভূঁঞারহাট বাজারে সাধারণ মানুষের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময়ের পূর্বনির্ধারিত কর্মসূচিতে পুলিশ নিষেধাজ্ঞা জারি করেছে। আমার যাত্রা পথে বাধা প্রদান করার জন্য পুলিশের বহর রাখা হয়েছে এবং কোন কোন জায়গায় আওয়ামী সন্ত্রাসীরা মহড়া দিচ্ছে বলে অভিযোগ করেছেন মওদুদ আহমদ। তিনি তাঁর নির্বাচনী এলাকার দু’উপজেলায় একই পরিস্থিতি বিরাজ করছে বলে মন্তব্য করেন।

সংবাদ সম্মেলনে এ সময় আরো উপস্থিত ছিলেন, কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি হাজী আবদুল হাই সেলিম, সাধারণ সম্পাদক নুরুল আলম সিকদার, পৌর বিএনপির সভাপতি কামাল উদ্দিন চৌধুরী প্রমূখ।

অপরদিকে মওদুদ আহমদ’র সংবাদ সম্মেলনে উদ্ধৃত বক্তব্যকে মিথ্যাচার ও নাটক দাবি করে তাৎক্ষণিক তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ।

মওদুদ আহমদ’র বক্তব্যের জবাবে পাল্টা সংবাদ সম্মেলনে নোয়াখালী জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বাদল বলেন, খালি মাঠে গোল দেওয়ার জন্য নাটক সাজাতে চেষ্টা করছে মওদুদ। মূলত বিএনপির মূল নেতৃত্বের আস্থা অর্জনের জন্য তিনি এসব করছেন। আজকে ঈদের দিন আওয়ামী লীগের কোন দলীয় নেতাকর্মি মাঠে নেই তারপরও মওদুদ আওয়ামী লীগের নামে মিথ্যাচার করছেন। বরং তিনি ২১ আগস্ট মঙ্গলবার বসুরহাট পৌরসভার ২টি ওয়ার্ডে এবং কবিরহাট উপজেলার নরোত্তমপুর ইউনিয়নে দলীয় নেতাকর্মি নিয়ে গণসংযোগ করেন।

এ সময় উপস্থিত ছিলেন, নোয়াখালী জেলা আ’লীগের সহ-সভাপতি আব্দুল কাদের মির্জা, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইস্কান্দার হায়দার চৌধুরী বাবুল প্রমূখ।