অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মীরসরাইয়ে বিএনপি নেতার বাড়ীতে ছাত্র-যুবলীগের হামলার অভিযোগ

0
.

মীরসরাইয় উপজেলার বারইয়ারহাট পৌরসভা বিএনপির আহবায়ক দিদারুল আলম মিয়াজীর বাড়ীতে ছাত্রলীগ হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার (১৭ অাগস্ট) সন্ধায় এ হামলার ঘটনা ঘটেছে।

এসময় দিদারুল আলম মিয়াজী বাড়ীতে অবস্থান করছিলেন। হামলায় দিদারুল আলম মিয়াজী আহত হন এবং ঘরের দরজা জানালা আসবাবপত্র ভাংচুর করা হয়। এ ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় ও জেলা- উপজেলা নেতৃবৃন্দ।

অভিযোগে জানাগেছে, বারইয়ার হাট পৌরসভার বিভিন্ন ওয়ার্ড থেকে বিএনপি, ছাত্রদল-যুবদল নেতা কর্মীরা দিদারুল আলম মিয়াজীর সাথে দেখা করতে তার বাড়ীতে যায়। নেতা কর্মীদের সাথে বসে তিনি চা পান করছিলেন এমন সময় এ খবর পেয়ে বারইয়ারহাট থেকে ছাত্রলীগ যুবলীগ কর্মীরা সংঘঠিত হয়ে লাঠিসোটা নিয়ে দিদারুল আলম মিয়াজীর বাড়ীতে অতর্কিত হামলা চালায়। দিদারুল আলম মিয়াজী আহত হয় এবং দৌড়ে ঘরে ঢুকে যায়।

.

এসময় ছাত্রলীগ কর্মীরা দিদারকে ঘর থেকে বের করে দেয়ার জন্য চিৎকার চেঁচামেচি ও গালিগালাজ করতে থাকে। দিদারকে না পেয়ে ঘরের দরজা জানালা ও আসবাবপত্র ভাংচুর করেছে ছাত্রলীগের কর্মীরা।

,

পরে যাওয়ার সময় বারইয়ারহাট কলেজ ছাত্রদলের সাবেক আহবায়ক আব্দুল্লাহ আল মাসুদের ঘরেও হামলা করে তান্ডব চালায় ছাত্রলীগ।

এ ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি নেতারা। বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগ) মাহবুবুর রহমান শামীম জানান, প্রকাশ্য দিবালোকে ছাত্রলীগ সন্ত্রাসীরা বারইয়ারহাট পৌরসভা বিএনপির আহবায়ক জনপ্রিয় নেতা দিদারুল আলম মিয়াজীর বাড়ীতে হামলা চালিয়ে ভাংচুর করে। দিন দুপুরে ছাত্রলীগের এ ন্যক্কারজনক ঘটনায় পুলিশের নিরব ভুমিকা প্রমান করে প্রশাসনের দেউলিয়াপনা। পুলিশ কিছুদিন আগে কোন ঘটনা ছাড়াই ছাত্র আন্দোলনের অজুহাতে মীরসরাইয়ের বিএনপি নেতাকর্মীদের আসামী করে জোরারগঞ্জ ও মীরসরাই থানায় মামলা করে। এ গায়েবী ঘটনায় দিদার মিয়াজীকে ১নম্বর আসামী দিয়ে জোরারগঞ্জ থানায় মামলা করে। সে মামলায় উচ্চ আদালত থেকে জামিনে আসার পর বিএনপি যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা তার সাথে সৌজন্য সাক্ষাত করতে গেলে ছাত্রলীগ তার বাড়ীতে হামলা চালায়। অথচ পুলিশ এগুলো দেখেনা। আওয়ামীলীগ সরকারের পায়ের তলায় মাটি নেই। তারা ক্ষমতা হারানোর ভয়ে ফ্যাসিবাদী কায়দায় বিএনপির নেতাকর্মীদের বাড়ী ঘরে হামলা করছে। তিনি এ হামলার সাথে জড়িতদের খুঁজে বের করে শাস্তির দাবী জানান।

বিএনপির কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগ) জালাল উদ্দিন মজুমদার বারইয়ারহাট পৌরসভা বিএনপির আহবায়ক দিদারুল আলম মিয়াজীর বাড়ী ঘরে হামলায় জড়িত ছাত্রলীগের সন্ত্রাসীদের শাস্তি দাবী করে এ ঘটনার তীব্র নিন্দা জানান।

এছাড়া এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক মোঃ আলমগীর, গাজী নিজাম উদ্দিন, উপজেলা যুবদলের আহবায়ক শাহীনুল ইসলাম স্বপন, উপজেলা ছাত্রদল সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক সেলিম উদ্দিন। তবে ছাত্রলীগের হামলার বিষয়টি অস্বীকার করে উপজেলা ছাত্রলীগের সভাপতি রাশেল ইকবাল চৌধুরী।