অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

শোক দিবসে সীতাকুণ্ডে আ.লীগের দুই গ্রুপের আলাদা কর্মসূচি

0
.

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সীতাকুণ্ড আওয়ামী লীগের উদ্যেগে আলাদা আলাদা কর্মসূচি পালন করা হয়েছে। মাত্র ২০০ শত গজ দুরত্বের মধ্যে দুটি গ্রুপ স্বরণ সভা ও র‌্যালী আয়োজন করে।

বুধবার ( ১৫ আগষ্ট) বিকাল চারটায় জেলা পরিষদ অডিটোরিয়ামে সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যান ও উত্তর জেলা যুবলীগ সভাপতি আলহাজ্ব এস. এম. আল মামুন এর নেতৃত্বে একপক্ষ এবং বিকাল ৫ টায় সীতাকুণ্ড উত্তর বাজার এলাকায় সীতাকুণ্ড উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আবদুল্লাহ আল বাকের ভুইয়ার নেতৃত্বে স্বরণ সভার আয়োজন করা হয়।

শোক দিবস উপলক্ষে আলহাজ্ব এস.এম. আল মামুনের নেতৃত্বে বিশাল এক র‌্যালী অনুষ্ঠিত হয়।  র‌্যালীতে হাজার হাজার নেতা-কর্মী অংশ নেয়। এটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পদক্ষিন করে।  পরে এলকে সিদ্দিকী স্কায়ারে গোলাম মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠিত বঙ্গবন্ধুর ৪৩ তম শোক সভায়
প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উত্তর জেলা যুবলীগ সভাপতি আলহাজ্ব এস. এম. আল মামুন। চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগ সিনিয়র যুগ্ন সাধারন সম্পাদক আলহাজ্ব আ ম ম দিলশাদ এর সঞ্চালনায় উক্ত সভায় উপস্থিত ছিলেন ভবতোষ নাথ, সাবেক সহ-সভাপতি রেজাউর করিম বাহার। চেয়ারম্যানগনের মধ্যে উপস্হিত ছিলেন তাজুল ইসলাম নিজামী, সাদাকাত উল্লা মিয়াজী, আলহাজ্ব সালাউদ্দিন আজিজ, মনির আহমেদ প্রমুখ।

.

অপরদিকে বিকাল ৫ টায় সীতাকুণ্ড উত্তর বাজারে গোলাম রাব্বানীর সভাপতিত্বে অনুষ্ঠিত শোক সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক মো.আবদুল্লাহ আল বাকের ভুঁইয়া।

বিশেষ অতিথি ছিলেন পৌর সভার মেয়র মুক্তিযোদ্ধা বদিউল আলম। বক্তব্য রাখেন, চট্টগ্রাম উত্তর জেলা মহিলা সম্পাদিকা সুরাইয়া বাকের, আওয়ামীলীগ নেতা নুর মোহাম্মদ, রতন মিত্র, মাহবুব মেম্বার, মো.আমজাদ হোসেন,বেলাল উদ্দিন প্রমুখ।

এরআগে এক র‌্যালী বের হয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক পদক্ষিন করে উপজেলা চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করে। শোক দিবস উপলক্ষে দুই গ্রুপই আলাদা মেজবানের আয়োজন করে।