অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নগর ছাত্রদলের সাধারণ সম্পাদক বুলু গ্রেফতার

0
.

জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক ও মহানগর সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলুকে গ্রেফতার করেছে পুলিশ।

আজ বুধবার (১৫ আগস্ট) সন্ধ্যা ৭টার সময় নগরীর খুলশী থানার ফয়’স লেক গেট থেকে পুলিশ তাকে গ্রেফতার করে নিয়ে যায়।

বুলু ছাত্রদলের দায়িত্বে পাশাপাশি সদ্য ঘোষিত চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদকেরও দায়িত্ব পেয়েছেন দলের নেতারা জানান।

সিএমপির খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাসির উদ্দিন বিষয়টি স্বীকার করে পাঠক ডট নিউজকে বলেন, একাধিক মামলার পলাতক আসামী ছাত্রদল নেতা বুলুকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে নাশকতার মামলা সহ অন্তত ১২টি ভাঙচুরের মামলা রয়েছে। নাশকতা মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা রয়েছে।

এদিকে স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলুকে গ্রেফতারের প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রাম বিএনপি নেতৃবৃন্দ। রাতে নগর বিএনপির সহ দপ্তর সম্পাদক ইদ্রিস আলী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়- নগর স্বেচ্ছাসেবক দল সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলুকে গ্রেফতারের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহামুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান এম মোরশেদ খান, মীর মোহাম্মদ নাছির উদ্দিন, চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডাঃ শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর,
সিনিয়র সহ সভাপতি আবু সুফিয়ান।

বিবৃতিতে বিএনপি নেতৃবৃন্দ বলেন- দেশব্যাপী বিএনপি এবং বিরোধী দলসমূহের নেতাকর্মীদেরকে ধারাবাহিকভাবে গ্রেফতারের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, ৫ জানুয়ারী মার্কা আরেকটি ভোটারবিহীন নির্বাচন করতেই বিরোধী দলের নেতাকর্মীদেরকে লাগাতার গ্রেফতার ও নির্যাতন চালাচ্ছে সরকার। সারাদেশে বিরোধী দলীয় নেতাকর্মীদের গ্রেফতারের ধারাবাহিকতায় স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলুকে গ্রেফতার করা হলো।

বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি ও গণতন্ত্র পূনঃউদ্ধারের দাবিতে চলমান আন্দোলনকে দমন করার উদ্দেশ্যেই বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর জুলুম চালানো হচ্ছে এবং গ্রেফতার করা হচ্ছে। কিন্তু এসব নিপীড়ণ করে সরকার যেমন জনগণের রোষ থেকে রেহাই পাবে না তেমনি দেশনেত্রীর মুক্তি আন্দোলনকেও বাধাগ্রস্ত করতে পারবে না।” নেতৃবৃন্দ অবিলম্বে বেলায়েত হোসেন বুলু ও চট্টগ্রাম মহানগর ছাত্রদলের যুগ্ম সম্পাদক জমির উদ্দীন নাহিদ সহ গ্রেফতারকৃত নেতাকর্মীদের নি:শর্ত মুক্তির জোর দাবি জানান।