অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

জীবন বাঁচাতে দু’দিন ধরে প্রেসক্লাবের সামনে নও মুসলিম নারী

23
সন্তান বাঁচাতে প্রেসক্লাবের সামনে দুদিন
সন্তান ও নিজের জীবন বাঁচাতে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে দুদিন অবস্থান করছেন এ মহিলা।

সন্তানের জীবন বাঁচাতে দু’দিন ধরে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে বসে আছেন এক নওমুসলিম নারী। যে কোন একজন সাংবাদিকের সাথে কথা বলতেই তিনি দু’দিন ধরে সেখানে বসে আছেন।

প্রেসক্লাবে ঢুকতে চাইলে নিরাপত্তার দায়িত্বে থাকা প্রহরীরা তাকে ঢুকতে দেয়নি। সোমবার সকাল সাড়ে ১১ টার দিকে প্রেসক্লাবের মেইন গেইটে কথা হয় জান্নাতুল ফেরদৌস হুমায়রা নামের উক্ত মহিলার সাথে।

সাথে আছে আড়াই বছরের শিশু সন্তান ইয়ানি আরাফাত। একটি ছোট কাপড়ের থলে নিয়ে বসে আছেন তিনি। এগিয়ে গিয়ে কথা বলতেই উক্ত মহিলা কেঁদে উঠেন। বলেন আপনি সাংবাদিক ? ভাই আমি গত দু’দিন ধরে এখানে বসে আছি আপনার মত একজন সাংবাদিকের সাথে আমার দুঃখের বিষয়টি বলার জন্য। কিন্তু আমাকে ভিতরে ঢুকতে দিচ্ছেনা দারোয়ানরা।

কাছে গিয়ে কি সমস্যা জানার চেষ্টা করি। জান্নাতুল ফেরদৌস নামের উক্ত মহিলা জানান, গত ফেব্রুয়ারী মাসে তাঁর আড়াই বছরের শিশু সন্তানের (পুত্র) ঘুমের মধ্যে মুসলমানদের যে খতনা হয় তা অলৌকিক ভাবে হয়ে যায়। এর পর বিষয়টি নিয় তারা ডাক্তারের পরামর্শ নেন। ডাক্তার তাদেরকে বলেন এটা সৃষ্টি কর্তার পক্ষ থেকে হয়েছে এতে তাদের করার কিছু নাই। এর পর বিষয়টি নিয়ে তাদেও পরিবারে বড় ধরনের সমস্যা সৃষ্টি হয়।

হুমায়রা ছিলেন মুলত হিন্দু তার আগের নাম পুজা ভট্টচার্য্য পিতা শ্যামল ভট্টচার্য্য আর স্বামীর নাম বিজয় ভট্টচার্য্য।

নগরীর বায়েজিদ ওয়াপদা কলোনি এলাকায় তাদের পৈত্রিক বাড়ী। তার স্বামীর বাড়ী হাটহাজারির কলেজ গেইট নাপিত পাড়ায়। চার বছর আগে বিজয়ের সাথে পুজার বিয়ে হয়। বিজয় পেশায় একজন বাস ড্রাইভার।

নিজের আড়াই বছরের পুত্র সন্তানের এমন হওয়ার পর তার স্বামী এবং শশুর বাড়ীর লোকজন ছেলেটিকে রাখতে রাজি নন। তারা শিশু সন্তানটিকে কোন মুসলিম পরিবারের কাছে দিয়ে দেয়ার জন্য পুজার উপর চাপ প্রয়োগ করতে থাকে।

কিন্তু নিজের সন্তানের মায়া ত্যাগ করতে পারেনি পুঁজা। এক পর্যায়ে সন্তানের জন্য তিনি ও হিন্দু ধর্ম ত্যাগ করে গত মার্চ মাসের ১৬ তারিখ ইসলাম ধর্ম ত্যা করেন।

বর্তমানে তার নাম রেখেছে জান্নাতুল ফেরদৌস হুমায়রা। আর শিশু সন্তানের নাম ইয়াছিন আরাফাত। শিশু সন্তান নিয়ে নিজে ্ ইসলাম ধর্ম গ্রহন করার কারনে তার স্বামী তাকে তালাক প্রদান করে। তালাক প্রাপ্ত হয়ে শশুরবাড়ী থেকে বের হয়ে আসলেও নিজেরও বাপের বাড়িতে জায়গা হয়নি হুমায়রার।

এছাড়া তার স্বামী তাকে নানা ভাবে হুমকি দিচ্ছে । তার শিশু সন্তানকে মেরে ফেলব বলে ধমকাচ্ছে।

এর পর হুমায়রা কিছুদিন বায়েজিদ সেনানিবাস এলাকায় এক সেনা কর্মকর্তাও বাসায় ঝি এর কাছ করে। বর্তমানে সেটিও ছেড়ে দিয়ে ইপিজেড এলাকায় একটি পোশাক কারখানায় চাকরী নিয়েছে বলে জানান তিনি। হুমায়রা জানান ব্যক্তিগতভাবে তিনি ডিগ্রী পাশ একজন মহিলা।

উক্ত নওমুসলিম মহিলা জানান, বিষয়টি নিয়ে গত ৪/৫ দিন আগে বায়েজিদ থানায় গেলে পুলিশ মামলা নেয়নি। সাধারন ডায়রী করতে চাইলে মিজানুর রহমান নামে এক পুলিশ কর্মকর্তা তার কাছে ৫০০ টাকা আর মামলা করতে চাইলে ৩হাজার টাকা দাবী করেন।

তবে বায়েজিদ থানার অফিসার ইনচার্জ মো. মহসিন জানান, এ ধরনের কোন মহিলা এসেছে বলে তার কাছে কোন তথ্য নেই। আর মিজান নামের যে পুলিশ কর্মকর্তার কথা বলছেন তিনি গত কয়েকদিন ধরে থানায় ডিউটি অফিসারের দায়িত্বেও ছিলেননা। তবুও বিষয়টি খতিয়ে দেখবেন বলে জানান তিনি।

হুমায়রা জানান, বর্তমানে তার সন্তান নিয়ে তিনি রীতিমত নিরাপত্তাহীনতায় ভূগছেন। তাঁর শিশু সন্তানকে মেরে ফেলবে বলে প্রতিনিয়ত হুমকি দিচ্ছে স্বামী। এ ছাড়াও এর আগে একবার গরম পানি দিয়ে সন্তানের মুখ জলসে দিয়েছিল বলেও জানান তিনি। তিনি এ ব্যাপারে প্রশাসনের সহায়তা কামনা করেছেন।

২৩ মন্তব্য
  1. Atm Gafur বলেছেন

    আল্লাহ হেফাজত করুন,

  2. Kafaite Ullah Shaheen বলেছেন

    any contact no: or adadress? please inbox.

  3. Ashraf Uddin Mintu বলেছেন

    আইনি লড়াই করার জন্য কোন মুসলিম আইনজীবী নেই?

  4. Ashraf Uddin Mintu বলেছেন

    ঔ মহিলাকি এখনো প্রেস ক্লাবের ওখানে আছে শিল্পী ভাই

  5. Ahamedur Rahaman বলেছেন

    কোন দৈনিক পেপারে উঠলে হয়ত আমাদের নও মুসলিম বোনটা উপকৃত হতে পারে

  6. Latefa Runa বলেছেন

    number tahkle den

  7. G.M. Chowdhury বলেছেন

    একজন নও মুসলিম নারীর এই দুর্দশার কাহিণী পড়ে চোখটা ভিজে উঠল। চলুন না, আমরা সবাই তার সাহায্যে যার যার সাধ্যমত এগিয়ে আসি।

    1. Ashraf Uddin Mintu বলেছেন

      বড়ভাই আমিও আছি আপনার সাথে

    2. Abu Zafor বলেছেন

      يا الله! المرأة التي رحمة. وبعد الحدائق منحة وفاتها. أمين.

  8. Md Prince Prince বলেছেন

    আল্লাহ সহায়

  9. Khokon Mozumder বলেছেন

    Vai jodhi oi mohilar kono mob number thake tahole amake dhen, ami onake joto tuku pari help korbo.proyojone amader basay ashroy dhibo

  10. Mohammad Nasir Uddin বলেছেন

    Allah help her

  11. Abu Zafor বলেছেন

    জনাব,
    জীবন মুছা,
    আপনি এই সংবাদটি গণমাধ্যমে তুলে ধরার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। কারণ আপনি নিজেই অনুভব করেছেন যে, প্রেসক্লাবের একজন দারোয়ান নিজেকে দেশের প্রেসিডেন্ড মনে করে। তাই এদেরকে আপনাদের বুঝানো উচিৎ যে, সাংবাদিকরা সর্বদা জন মানুষের জন্যই কাজ করে। সাংবাদিকরা মানবাধিকার রক্ষার্থে কাজ করে। কিন্তু একজন মহিলা ২দিন যাবৎ এই মাসুম বাচ্চাটিকে নিয়ে বসে থেকে যদি একজন সংবাদকর্মীর সঙ্গে দেখা না করতে পারে.! তাহলে মানবাধিকার কি রক্ষা করা যাবে..?

  12. Abu Zafor বলেছেন

    يا الله! المرأة التي رحمة. وبعد الحدائق منحة وفاتها. أمين.

  13. Md. Faruq Hossain বলেছেন

    Address and contract number please. We want to help the boy and its mother.

  14. মোঃ আরিফুর রহমান বলেছেন

    যার সম্পদ আছে। যার ক্ষমতা আছে মা এবং সন্তানটিকে বাচানোর , তারা পারলে তাদের আশ্রায় দেন। আল্লাহ তার মঙ্গল কামনা করবেন। আল্লাহ মহান, তিনি চাইলে অনেক কিছুই দেখাতে পারেন। তাই যে পারেন এদের উপকার করার চেস্টা করেন। শুধু মুসলমান ভাই বোনবদের উদ্দ্যেশে বলছি। যেহেতু সে হিন্দু ধর্ম ত্যাগ করা এক নারী এবং মা। তাই তার পশে একজন ধার্মিক লোক থাকা উচিত।
    বিশেষ করে আর কিছু বলার নাই। আমি গরিব মানুষ, তা না হলে আমি নিজেই ওনাকে আশ্রায় দিতাম। আমি দোয়া করি তার জন্য আল্লাহ যেন কোন ভালো মানুষকে পাঠিয়ে দেন। যাতে উনি ইসলাম ধর্মর কার্যক্রম পালন করতে পারে এবং বাঁচতে পারে। আমিন।

  15. মোহাম্মাদ রফিকুল ইসলাম বলেছেন

    দয়া করে উনার কোনো যোগাযোগের নাম্বার থাকলে দিন। আমরা উনাকে সাহায্য করতে চাই। 

  16. Osman Faruquee বলেছেন

    সারা পৃথিবী জুড়ে চলছে ইসলামের বিরুদ্ধে অপপ্রচার ।
    মুসলমান পুরুষ মাত্রই সন্ত্রাসী , মুসলমান নারী মানে নির্যাতিতা , পুরুষের দাসী ইত্যাদি অপপ্রচার বছরের পর বছর ধরে বিভিন্ন গণমাধ্যমে , পত্র-পত্রিকা – বইতে প্রচার ও প্রকাশ করা হয়েছে।
    এত অপপ্রচারের পরেও পশ্চিমা সভ্যতা ও ইসলাম বিদ্বেষী গণমাধ্যম সত্যের আলো থেকে মানুষকে দূরে রাখত পারছে না ।

  17. Nur rahman বলেছেন

    ভাই এটা বড়ই দুঃখ জনক আমরা মুসলিম হয়েও একজন নওমুসলিম এর সহযোগিতা করতে পারছিনা । আমি ব্যাক্তিগত ভাবে সহযোগিতা করতে চাই । ঠিকানা ও মোবাইল নাম্বার দেন।

  18. Nur rahman বলেছেন

    সংবাদটি বেদনা দায়ক। ভাই কোন ঠিকানা নেই মোবাইল নাম্বার নেই । তাহলে সহযোগিতা কেমনে করবো?

  19. Nur rahman বলেছেন

    আমি আমার সাধ্য মতো সহযোগিতা করতে চাই আমার নাম্বার 0096894951246ওমান।Gmail. Mymona90371994@gmail.com

  20. হাফিজ মোঃ নাছির উদ্দিন বলেছেন

    ভাই আপনি উনার ঠিকানা দিন আমরা সকলে মিলে উনাকে সাহায্য করবো, হায় কি অভাগা আমরা হিন্দুরা মুসলমানদের তাদের পক্ষে নেয়ার জন্য কত চেষ্টা করছে কোটি কোটি টাকা দিচ্ছে, আর আমরা কাছে পেয়ে ও সামান্য সাহায্য করতে পারছিনা,

  21. abubakar বলেছেন

    any contact no: or adadress? please inbox.