অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নেটের সার্ভার ক্রুটি চট্টগ্রামে ঈদের আগাম টিকিট পেতে ভোগান্তি

1
.

সার্ভার ক্রুটির কারণে ইন্টারনেটের সংযোগ বিচ্ছিন্ন থাকায় চট্টগ্রাম রেল ষ্টেশনে ঈদের অগ্রিম টিকেট বিক্রি দেড়ঘন্টারও বেশী সময় বন্ধ ছিল। এতে করে আজ শুক্রবার ভোররাত থেকে অগ্রিম টিকিট কেনার জন্য লাইনে থাকা কয়েক হাজার মানুষ ভোগান্তিতে পড়েন।

জানাগেছে, ঈদুল আজহা উপলক্ষে অগ্রিম টিকিট বিক্রির ৩য় ‍দিন শুক্রবার সকাল ৮টায় টিকিট বিক্রি শুরু কথা থাকলেও ৯টা ৪০ মিনিট পর্যন্ত কোনো টিকিট বিক্রি করা যায়নি।

.

কর্তৃপক্ষ জানায়, নগরীর সদরঘাট এলাকার ৪টি পয়েন্টে, দুর্বৃত্তরা রেলওয়ের টিকেট বিক্রির সার্ভারের অপটিক্যাল ফাইবার কেটে দেয়ায় এ সমস্যা দেখা দেয়।

এতে করে আগের রাত থেকে টিকিটের জন্য লাইনে থাকা মানুষ হইচৈই পড়ে যায়।  টিকিট না পেয়ে তারা চিৎকার শুরু করে। অনেকে ক্ষোভ প্রকাশ করতে দেখা যায়।

টিকিটের জন্য লাইনে দাড়িয়ে থাকা বেসরকারী ব্যাংক কর্মকর্তা মো হাসান জানান, ভোর থেকে টিকিটের জন্য লাইন দাড়িয়ে আছি। আর কতক্ষ দাড়িয়ে থাকা যায় ? এখনো টিকিট ছাড়া হয়নি।  শুনেছি সার্ভার সমস্যা হয়েছে।  কিন্তু তারা রেল কর্তৃপক্ষ কেন বিকল্প ব্যবস্থা রাখলো না।

.

চট্টগ্রাম স্টেশনের ম্যানেজার মো. আবুল কালাম আজাদ বিষয়টি স্বীকার করে বলেন,  কম্পিউটার নেটওয়ার্কের কেবল কেটে ফেলা হয়েছে, এটাকে আমরা নাশকতা হিসেবে দেখছি। সেজন্য যে কর্মীরা নেটওয়ার্কের কাজ করছে, তাদের পক্ষ থেকে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’ ক্যাবল কাটা পড়ায় ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন থাকায় কিছু সময় টিকিট বিক্রি করা যায়নি।  ৯টা ৪০ মিনিট থেকে টিকিট বিক্রি শুরু হয়।

তিনি জানান, শুক্রবার চট্টগ্রাম-চাঁদপুর রুটের এক জোড়া স্পেশাল ট্রেনসহ মোট ১২টি ট্রেনের ৮ হাজার ৮১৩টি টিকিট রয়েছে। এর মধ্যে কাউন্টারে বিক্রি হচ্ছে ৬ হাজার ৮৪৫টি। ২৫ শতাংশ টিকিট অনলাইনে বিক্রি হবে। ৫ শতাংশ করে ১০ শতাংশ টিকিট ভিআইপি ও রেলকর্মীদের জন্য সংরক্ষিত রয়েছে।

১ টি মন্তব্য
  1. MD Shahed বলেছেন

    এটা ও একধর‌নের ধান্ধা!