অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও শেখ হাসিনার প্রার্থীকে বিজয়ী করার আহবান সিটি মেয়রের

0
.

আগামী নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনীত প্রার্থীকে বিজয়ী করে বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখার আহবান জানিয়েছেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

তিনি মঙ্গলবার রাতে নগরীর চাক্তাই এলাকার নতুন ফিসারীঘাটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মেয়র বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু বিশেষ কোন দল, দেশ ও জাতিগোষ্ঠির নেতা নন, তিনি বিশ্ব মানবতার জয়গানের অকৃত্রিম সাহসী ঠিকানা এবং নিপীড়িত মানুষের অবিনাশী বাতিঘর। জাতির জনক অসম্প্রদায়িক দেশ গঠনে আ.লীগকে সুসংগঠিত করেছিলেন। যার ধারাবাহিকতায় আজ সারা দেশে বঙ্গবন্ধু কন্যা আ.লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশকে এগিয়ে নিতে নিরলস প্রয়াস চালিয়ে যাচ্ছেন। বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে আগামী নির্বাচনে পুনরায় নৌকায় ভোট দিয়ে দেশের উন্নয়ন অব্যাহত রাখতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান মেয়র।

চট্টগ্রাম মৎস্য আড়তদার সমবায় সমিতির সাধারণ সম্পাদক আমিনুল হক সরকার বাবুলের সভাপতিত্বে আয়োজিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় মৎস্যজীবি সমবায় সমিতির চেয়ারম্যান মাসুক নাজিম, সমিতির সভাপতি মো. আলী, সহ-সভাপতি নুর হোসেন, আওয়ামী মৎস্যজীবি লীগ চট্টগ্রাম মহানগর ভারপ্রাপ্ত সভাপতি ক্যাপ্টেন ইমরান, যুগ্ম আহবায়ক লায়ন শফিউল আলম, ফজলুল হক ও সিরাজ মাওলা। এসময় চট্টগ্রাম বিভাগের সংশ্লিষ্ট সকল মৎস্য আড়তদার ও ব্যবসায়িবৃন্দরা উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে আওয়ামী মৎস্যজীবি লীগের কেন্দ্রীয় সহ সভাপতি আমিনুল হক সরকার বাবুল বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করে খুনীচক্র ভেবেছিলে ইতিহাস থেকে বঙ্গবন্ধুকে বিচ্ছিন্ন করা যাবে। কিন্তু ইতিহাস প্রমাণ করেছে বঙ্গবন্ধু বাঙালি জাতিসত্তার প্রতীক। বঙ্গবন্ধু ও বাংলাদেশ একটি অবিচ্ছেদ্য সত্তা।

তিনি বাঙালি মুক্তির আন্দোলনের যে প্রদীপ জ্বালিয়ে গেছেন ইতিহাস থেকে বঙ্গবন্ধুকে কোনদিন আলাদা করা যাবে না, যতদিন বাংলাদেশ থাকবে। তার সুযোগ্য কণ্যা হাজারো ষড়যন্ত্র উপেক্ষা করে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে বক্তারা বলেন, অখন্ড বাংলাদেশ বিনির্মান করতে বঙ্গবন্ধু নিজের জীবনকে বিসর্জন দিয়েছেন। বিশ্ব দরবারে জাতিকে মাথা উচু করে দাড় করানোই ছিল তার প্রচেষ্টা। কিন্তু ৭৫র এই দিনে ঘাতকরা বঙ্গবন্ধু সহ তার পরিবারের সদস্যদের নির্মমভাবে হত্যা করে। ৪৩তম শাহাদাত বার্ষিকীতে আমরা তাকে ও তার পরিবারকে শ্রদ্ধা ভরে স্বরণ করছি এবং উন্নয়নশীল বাংলাদেশ গড়তে বঙ্গবন্ধুর রেখে যাওয়া স্বপ্নগুলো বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করছি।

বক্তারা গণতন্ত্রের মানসকন্যা বঙ্গবন্ধু তনয়া মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ম শেখ হাসিনার সুযোগ্য ও গতিশীল নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠার সংগ্রামে সকলকে ঐক্যবদ্ধ করে নিবেদিত থাকার আহবান জানান।

আলোচনা সভা শেষে স্থানীয় মৎস্যজীবি, শ্রমজীবি ও সাধারণ দিনমজুরসহ প্রায় ১০ হাজার মানুষকে ভোজের আয়োজন করা হয়।