অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ধুমপান মুক্ত নগরী গড়তে ক্যাব’র পাশে থাকার প্রতিশ্রুতি মেয়রের

0

প্রধানমন্ত্রীর ঘোষণা ‘২০৪০ সালের মধ্যে বাংলাদেশ হবে তামাকমুক্ত দেশ’। এ ঘোষনাকে বাস্তবায়নের অংশ হিসেবে আন্তর্জাতিক দাতা সংস্থা ‘ক্যাম্পেইন ফর টোবাকো ফ্রি কিডস’ চট্টগ্রাম নগরীতে কাজ করছে। ওয়ার্ড ভিত্তিক এ কার্যক্রমে কাউন্সিলরদের সহযোগিতা ও সম্পৃক্ততার জন্য আজ সকালে ‘ক্যাম্পেইন ফর টোবাকো ফ্রি কিডস’র নেতৃত্বে ক্যাব চট্টগ্রাম নেতৃবৃন্দ সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের সাথে সাক্ষাত করেছেন।

সাক্ষাতে নেতৃবৃন্দ চট্টগ্রামে একটি প্রতিনিধিদল করার জন্য সিটি মেয়য়ের কাছে প্রস্তাব করেন। একই সাথে নেতৃবৃন্দ গ্রিন, ক্লিন সিটি ও তামাকমুক্ত নগর গড়ার ক্ষেত্রে সংগঠনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

মেয়র নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেন, তামাকমুক্ত নগরী গড়তে চট্টগ্রাম সিটি কর্পোরেশন চলতি অর্থ বছরে বাজেট বরাদ্দ রেখেছে। এ লক্ষ্যে সচেতনতামূলক নানা কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। লিফলেট বিতরণসহ নানামুখী প্রচার-প্রচারণা ও সতর্কীকরণ বিজ্ঞপ্তি প্রকাশ করা হচ্ছে। তামাকমুক্ত চট্টগ্রাম নগরী গড়তে একটি সামাজিক আন্দোলন গড়ে তোলা গুরুত্বপূর্ণ। তিনি নেতৃবৃন্দকে জনসচেতনতা বৃদ্ধির জন্য কাজ করার আহবান জানান।

সাক্ষাতে ক্যাম্পেইন ফর টোবাকো ফ্রি কিডস্ ফিন্যান্স অফিসার মিস আয়শা আহমদের নেতৃত্বে ক্যাব চট্টগ্রাম ও আন্তর্জাতিক দাতা সংস্থার একটি প্রতিনিধিদল, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আবিদা আজাদ, আঞ্জুমান আরা বেগম আঞ্জু, ক্যাব এর গ্র্যান্ড ম্যানেজার ডা. মাহফুজুর রহমান, ইপসার প্রোগ্রাম অফিসার মো. উমর সাহেদ, ক্যাব চট্টগ্রাম সভাপতি নাজের হোসাইন, নারী নেত্রী জেসমিন সুলতানা পারু ও বিটা’র প্রোগ্রাম ম্যানেজার প্রদীপ চক্রবর্তী উপস্থিত ছিলেন।