অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কাপ্তাই ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১৪টি মোটরযানের বিরুদ্ধে মামলা

0
.

কাপ্তাই উপজেলার বিভিন্ন সড়কে অবৈধ গাড়ির বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রয়েছে। উপজেলা সদরের শিলছড়ি বাজার এবং রেশম বাগান এলাকায় অভিযানের মধ্য দিয়ে শুরু হয় দ্বিতীয় দিনের অভিযান।

ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন নির্বাহী হাকিম ও ইউএনও রুহুল আমিন।

আজ সোমবারের অভিযানে ১৪টি যানবাহনের বিরুদ্ধে মামলা এবং ৩ হাজার টাকা জরিমানা আদায় করে ম্যাজিস্ট্রেট। ভ্রাম্যমাণ আদালতকে সহায়তা করেন কাপ্তাই ট্রাফিক বিভাগের টিআই তারক চন্দ্র পাল, কাপ্তাই থানার এএসআই বিপলু আচার্য্য, রেশম বাগান পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো: হারুনুর রশীদ সহ পুলিশ সদস্যরা।

ইউএনও রুহুল আমিন বলেন, কাপ্তাইয়ে ভ্রাম্যমান আদালতের অভিযানে মোটরযান অধ্যাদেশ ১৯৮৩ এর বিভিন্ন ধারায় লাইসেন্স বিহীন গাড়ী চালানোর অপরাধে জরিমানা এবং মামলা করা হয়। অভিযানে দেখা যায়, শতকারা ৯০% গাড়ীর ড্রাইভারের লাইসেন্স ও অধিকাংশ গাড়ীর ফিটনেস নাই। ফিটনেস বিহীন গাড়ী এবং লাইসেন্সবিহীন গাড়ী চালানোর অপরাধে মোটরসাইল, সিএনজি চালিত অটোরিকশা এবং হালকা ও ভাড়ী যানবাহন এর বিরুদ্ধে মামলা এবং জরিমানা করা হয়েছে।

এই অভিযান অব্যাহত থাকবে। ট্রাফিক সপ্তাহ উপলক্ষে সকল চালকদের ট্রাফিক আইন মেনে চলা, বৈধ কাগজপত্র সাথে রাখাসহ বিভিন্ন বিষয়ে সচেতন হবার জন্য তিনি পরামর্শ প্রদান করেন।

এরাআগে প্রথম দিন ভ্রাম্যমান আদালতের অভিযানে ২২ টি মোটারযান এর বিরুদ্ধে মামলা ও ৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। উপজেলার রেশম বাগান এবং বারঘোনিয়া এলাকায় বিশেষ এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।