অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে অঘোষিত পরিবহন ধর্মঘট চলছে, চরম ভোগন্তিতে মানুষ

0
.

নিরাপদ সড়কের দাবীতে আন্দোলনরত শিক্ষার্থীদের যানবাহনের লাইসেন্স তল্লাশির প্রতিবাদে বন্দর নগরী চট্টগ্রামে কোন ধরণের পূর্ব ঘোষণা ছাড়াই যানবাহন বন্ধ রেখে ধর্মঘট পালন করেছে পরিবহন মালিক ও শ্রমিকরা। এতে করে গণপরিবহন শূন্য হয়ে পড়েছে নগরী।

আজ রবিবার (৫আগষ্ট) সকাল থেকে নগরীতে বন্ধ রয়েছে সবধরণের গণপরিবহন। এতে করে চরম ভোগন্তিতে পড়েছে নগরবাসী। ঘন্টার পর ঘন্টা রাস্তায় দাঁড়িয়ে থেকে যানবাহন না পেয়ে অনেকে ফিরে গেছেন ঘরে।

গণপরিবহন শূন্যতার কারনে সবচেয়ে বেশি বিপাকে পড়েছে অফিসগামী লোকজন ও নারী-শিশুরা। গণপরিবহন শূণ্যতার কারনে অতিরিক্ত ভাড়া আদায় করছে রিকশা ও সিএনজি চালকরা।

সকাল থেকে নগরীর জিইসি,দুই নম্বর গেইট,আগ্রাবাদ,লালখানবাজার টাইগারপাস, খুলশীসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা পরিবহনের জন্য রাস্তায় দাঁড়িয়ে আছে শত শত মানুষ। ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে থেকে অনেকে ফিরে যাচ্ছেন বাসায় অনেকে আবার পায়ে হেঁটে যাচ্ছেন গন্তব্যে।

.

নগরীর ওয্যারলেস মোড়ে গাড়ীর জন্য দাঁড়িয়ে থাকা রোকসানা পাঠক ডট নিউজকে বলেন, সকালে মেয়েকে নিয়ে চক্ষু হাসপাতাল গিয়ে ছিলাম। গাড়ী না পেয়ে হেটে ওয়ারর‌্যাস মোড় পর্যন্ত এসেছি। মেয়ে আর হাঁটতে পারছেনা তাই প্রায় এঘন্টা গাড়ীর অপেক্ষায় দাঁড়িয়ে আছি।

নগরীর মুরাদপুর থেকে হেটে জিইসি আসা আনিস আহমেদ বলেন, মুরাদপুর মোড়ে অনেক্ষন দাঁড়িয়ে থেকে গাড়ী পাইনি তাই হেঁটেই লালখান বাজার যাচ্ছি।

নুরুল হক নামে এক সিএনজি চালক জানান, রাস্তায় ঝুঁকির কারনে গাড়ী চলাচল করছেনা। আমরা ঝুঁকি নিয়ে গাড়ী চালাচ্ছি তাই কিছু টাকা বাড়তি নিচ্ছি।

এবিষয়ে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন এর সাধারণ সম্পাদক ওলী আহমেদ পাঠক ডট নিউজকে বলেন, রাস্তার অবস্থা ভাল না হওয়া পর্যন্ত পরিবহন শ্রমিক ও মালিকরা গাড়ী না চালানোর সিদ্ধান্ত নিয়েছে। তাই গাড়ী চলছেনা।