অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

প্রতিটি সাংগঠনিক ইউনিটে নির্বাচন প্রস্তুতি কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছে নগর ছাত্রলীগ

0
.

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নগরীর সংসদীয় আসনসমূহে আওয়ামী লীগের প্রার্থীদের বিজয সুনিশ্চিতকরন এবং সাংগঠনিক কাঠামো সু-সংগঠিত করার লক্ষ্যে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের কার্যনির্বাহী সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার নগরীর জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন মহানগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহম্মেদ ইমু।   ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর এর সঞ্চালনায় অনুষ্টিত কার্যনির্বাহী সভায় গৃহীত সিদ্ধান্তে বলা হয় জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ওয়ার্ড ও কেন্দ্র ভিক্তিক নির্বাচন প্রস্তুতি কমিটি গঠন করা হবে।  এই কমিটিগুলোতে সাধারণ মানুষের কাছে গ্রহণযোগ্য ও পরিচ্ছন্ন ছাত্রলীগ নেতা-কর্মীদের অন্তর্ভুক্ত করা হবে এবং নির্বাচনের আগেই ঘরে ঘরে গিয়ে বর্তমান সরকারের সাফল্য ও অর্জনগুলো ভোটারদের কাছে পৌঁছে দেবে। বিশেষ করে যারা এবার নতুন ভোটার হয়েছেন তাদেরকে কাছে টেনে আনার জন্য প্রনোদিত করা হবে।

এ ছাড়া সাধারণ শিক্ষার্থীদের মাঝে আদর্শিক চেতনা নৈতিকতা, মেধা ও মননের বিকাশ এবং দেশপ্রেম জাগ্রত করার জন্য এই কমিটিগুলো উদ্দীপনামূকল কার্যক্রম চালিয়ে যাবে। সভায় গৃহীত এক প্রস্তাবে বলা হয়, সম্প্রতি কোটা সংস্কার আন্দোলনের মাধ্যমে শিক্ষাঙ্গনে অস্থিরতা সৃষ্টির অপপ্রয়াস চলছে। একটি মহল কোমলমতি শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনের নামে মুক্তিযুদ্ধ ও জাতিসত্তা নিয়ে কলঙ্ক লেপনের অপচেষ্টা চালাচ্ছে।

এমনকি রাজাকার নামক ঘৃণিত শব্দটিকে শুদ্ধতার মোড়ক পড়ানো হচ্ছে। এর পেছনে স্বাধীনতা বিরোধী অপশক্তির প্রত্যক্ষ ও পরোক্ষ ইন্ধন রয়েছে। জাতিসত্তা বিরোধী এই অশনি সংকেত মোকাবেলায় ছাত্রলীগ সচেষ্ট এবং শক্তি বা ক্ষমতা দিয়ে নয় দেশপ্রেম ও যুক্তি দিয়ে তথাকথিত কোটা সংস্কার আন্দোলনকারীদের মুখোশ উন্মোচন করার সংগ্রাম অব্যাহত রাখবে। প্রস্তাবে আরো বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আরাধ্য জ্ঞানভিক্তিক প্রযুক্তিনির্ভর বাংলাদেশ গঠনে চট্টগ্রাম মহানগর নেতা-কর্মীদের নিবিড় ভাবে সম্পৃক্ত হতে হবে, সাইবার ক্রাইম ও প্রযুক্তির অপব্যবহার রোধ সামাজিক যোগাযোগ মাধ্যমের ক্ষেত্রটি কলঙ্ক মুক্ত রাখা এবং মাদক, সন্ত্রাস ও উদ্দীপনা যুক্ত পরিশুদ্ধ নতুন প্রজন্ম গড়ার উদ্দেশ্যে নিয়ে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নৌকা প্রতীকের গণজোয়ার সৃষ্টিতে বদ্ধপরিকর।

সভায় বক্তারা অনতিবিলম্বে পরিচ্ছন্ন মেধাবী ছাত্রদের দিয়ে নগরীর কলেজ, থানা ও ওয়ার্ডসমূহের ছাত্রলীগের কমিটি গঠন করার জোর দাবি জানান।

সরকার নির্ধারিত ভর্তি নীতিমালা বহির্ভূত বর্ধিত ফি বিরোধী নগর ছাত্রলীগ ঘোষিত কর্মসূচীতে অংশগ্রহণ করতে গিয়ে কারান্তরিন হয়েছে সরকারি সিটি বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রনেতা মোহাইমিনুল ইসলাম রহিম, ষড়যন্ত্রমূলক এই মিথ্যামামলা এবং অর্থলিপ্সু রাক্ষসদের প্রতি তীব্র প্রতিবাদ ও ঘৃনা জানানো হয়। সভায় ছাত্রনেতা রাহিমের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন নেতৃবৃন্দ।

সভায় শোকের মাস আগষ্টের প্রথম প্রহরে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে রাত ১২.০১ মিনিটে শোকাবহ আগষ্ট স্মরণে মোমবাতি প্রজ্জলন। মাসব্যাপী নগরীর প্রতিটি সাংগঠনিক ইউনিট সমূহে শোকসভা, ১৪ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু সমাধিতে পুষ্পমাল্য অর্পনের উদ্দেশ্যে টুঙ্গিপাড়ায় গমন। ১৫ আগষ্ট প্রতিটি সংগঠনিক ইউনিটে খতমে কোরআন, দোয়া, মাহফিল, শোক র‌্যালি করার নির্দেশ দেওয়া হয়।