অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ভোটে বাধা দিলে হাত ভেঙ্গে দিতে হবে- বি চৌধুরী

0
.

সাবেক রাস্ট্রপতি ও যুক্তফ্রন্টের সভাপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, গনতন্ত্রের অধিকার আর লুট হতে দেবোনা। ভোটে বাধা দিলে হাত ভেঙ্গে দিতে হবে। সরকার চোর ডাকাতকে উৎসাহ দিচ্ছে। জনগনের জীবন বিপন্ন করার অধিকার কোন সরকারের নাই। দেশের মানুষ মুক্তভাবে বাঁচার অধিকার চায়।

তিনি আজ শুক্রবার বিকালে চট্টগ্রামে জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) চট্টগ্রাম মহানগর আয়োজিত নগরীর রেলওয়ে অফিসার্স হলে অনুষ্ঠিত গণসমাবেশ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বি চৌধুরী বলেন দেশ আজ গুম খুন আর লুটের দেশে পরিনত হয়েছে।  সরকার বিরোধী দলকে দমন করতে ভুয়া মামলা দিয়ে হাজার হাজার লোককে জেলে বন্দি করে রেখেছে। দেশে হাজার কোটি টাকা লুটের কিছুই হয়না অথচ মাত্র আড়াই কোটি টাকার জন্য সাবেক তিনবারের প্রধানমন্ত্রীকে কারাবন্ধি করে রেখেছে।

তিনি আরো বলেন, এক মাঘে শীত যায়না।  কোন সরকার চিরস্থায়ী হয়না। আবার যখন মাঘ মাস আসবে তখন কম্বল খুজে পাবেননা।

বি চৌধুরী বলেন, দেশের স্বাস্থ্য সেক্টর ধংস হয়ে গেছে। দেশে কোন শাসন ব্যবস্থা নাই। প্রশাসন ভেঙ্গে পড়েছে। তিনি বলেন যুক্তফ্রন্ট ক্ষমতায় আসলে মানুষের ভোটের অধিকার নিশ্চিত করবো। দুর্নীতিমুক্ত সরকার গঠন করবো। ব্যাংক লুটকারী,শেয়ার মার্কেট ধংসকারীদের বিচার করা হবে।

বিশেষ অতিথির বক্তব্যে নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না বলেন এ সরকার লুটেরা এবং চোরের সরকার।  ২০১৪ সালে ভোটার বিহীন ভূয়া নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় এসে বর্তমান সরকার মানুষের অধিকার এবং সম্পদ লুট করেছে গত নয় বছরে। শেয়ার মার্কেট ধংস,ব্যাংক থেকে হাজার হাজার কোটি টাকা লুট, খনি থেকে কয়লা লুট সহ একের পর এক লুটের ঘটনান ঘটলেও সরকার কিছুই করছেনা।  বর্ততমান সরকারের মত মিথ্যাবাদী প্রতারক, জালিম সরকার দেশে অতীত ইতিহাসে আর আসেনাই।

তিনি বলেন, কয়লা চুরির এত বড় ঘটনার পরেও সংশ্লিস্ট মন্ত্রী কিভাবে এখনো স্বপদে বহাল থাকেন। তাদের তো মন্ত্রী থাকার অধিকার নাই। সময় আসছে জনগন জেগে উঠবে তখন নৌকা উন্নয়নের জোয়ারে বানের পানিতে ভেসে যাবে আর ফিরে আসবেনা। সরকার গুম খুন আর নির্যাতনের বিরুদ্ধে লড়াই করতে হবে।

সমাবেশে মাহমুদুর রহমান মান্না বলেন, সরকার আবারো ২০১৪ সালের ৫ জানুয়ারী মার্কা নির্বাচনের পরিকল্পনা করছে। কিন্তু এবার দেশের জনগন তা আর করতে দেবেনা। সকলের অংশ গ্রহনমুলক গ্রহনযোগ্য নির্বাচন দিতে হবে। ১০০ দিন আগে সংসদ ভেঙ্গে দিয়ে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন করতে হবে।

নির্বাচনে সেনা মোতায়েন করে সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দিতে হবে। এ অবৈধ সরকারের অধীনে কোন নির্বাচন সুষ্ট হবেনা। জনগন রাজপথে নামলে কোন সরকারই টিকতে পারবেনা। অতীতেও কোন সরকার টিকতে পারেনি। আমরা সুশাসনের সরকার চাই। সরকারী

প্রধান বক্তার বক্তব্যে জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেন, আমরা হাতুড়ী পেটা গনতন্ত্র আর চাইনা। অবাধ সুষ্ট ও নিরপেক্ষ নির্বাচন দেন জনগন বুঝিয়ে দেবে কারা সত্যিকারের দেশ প্রেমিক। চট্টগ্রাম থেকে রেডিওতে স্বাধীনতার ঘোষনা হয়েছিল। এই চট্টগ্রাম থেকেই জালিম সরকারের পতন আন্দোলন শুরু হবে।

তিনি সরকারকে উদ্দেশ্য করে বলেন,জনগনের প্রতি চোখ রাঙ্গানি আর পুলিশি নির্যাতন বন্ধ করেন। জনগন জেগে উঠলে কিন্তু রেহাই পাবেননা।

জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) চট্টগ্রাম মহানগর সভাপতি গোলাম জিলানী’র সভাপতিত্বে গন সমাবেশ বিশেষ অতিথি ছিলেন বিকল্প ধারার সাধারন সম্পাদক, মেজর (অবঃ) আবদুল মান্নান।

 সমাবেশে আরো বক্তব্য রাখেন, জেএসডি নেতা শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, ব্যারিস্টার ওমর ফারুক প্রমুখ।