অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সন্ধান মিলেছে অপহৃত আকিব ও গাড়ি চালকের

3
AKIB-
চালক ও গাড়িসহ অপহরণ হওয়া নর্থ সাউথ ইউনিভার্সিটর সাবেক ছাত্র জুনায়েদ হোসেন ওরফে আকিব (২৫)।

চট্টগ্রামে অপহৃত বেসরকারী বিশ্ববিদ্যালয় নর্থ সাউথ ইউনিভার্সিটর সাবেক ছাত্র এবং খাগড়াছড়ি বিএনপি দলীয় সাবেক সাংসদ ওয়াদুদ ভুঁইয়ার বড় ভায়ের ছেলে জুনায়েদ হোসেন আকিবের সন্ধান পাওয়া গেছে। বুধবার রাতে আকিব তার মাকে ফোন করে জানিয়েছে সে ভালো আছে। তাকে রাতেই অপহরণকারীরা নারায়নগঞ্জের রূপগঞ্জ এলাকায় ছেড়ে দিয়েছে।

বর্তমানে আকিব ঢাকায় তার বন্ধুর বাসায় রয়েছে এবং সুস্থ রয়েছেন বলে জানিয়েছেন পরিবারের সদস্যদের।

বৃহস্পতিবার ভোরে পাঠক ডট নিউজকে এ খবর নিশ্চিত করেছেন অপহৃত আকিবের ভগ্নিপতি ও রামগড় উপজেলা চেয়ারম্যান শহীদুল ইসলাম ফরহাদ।

এর আগে সোমবার অপহরণ করে নিয়ে যাওয়ার সময় চট্টগ্রামের কর্ণেল হাট এলাকায় চালক মোস্তফাকে ছেড়ে দেয় বলে আকিব জানিয়েছে বলে জানান ভগ্নিপতি শহীদুল ইসলাম ফরহাদ।

উল্লেখ্য, আকিবের পরিবারের দাবী আকিব সোমবার (১ আগষ্ট) বিকালে আকিব তার গাড়ী (চট্টমেট্রো গ-১১-৭২৭৯) নিয়ে চট্টগ্রামের আগ্রাবাদে ব্যক্তিগত কাজে যায়। আগ্রাবাদ থেকে আসার সময় গরিবুল্লাহ শাহ মাজারের সামেনে একটি পাঁজারো গাড়ী তার প্রাইভেটকারকে ধাক্কা দেয়। এতে আকিবের গাড়ী ক্ষতিতগ্রস্থ হয়। পাঁজারোর গাড়ীর লোকজনের সাথে বিষয়টি নিয়ে কথা কাটাকাটি হয়।

13237864_1031289856906311_8867584753036997840_n
পরিবারের সদস্যদের সাখে তোলা ছবিতে আকিব।

পরে পাজারো গাড়ীর লোকজন তার ব্যক্তিগত গ্যারেজে প্রাইভেট কার ঠিক করে দিবে বলে আকিবের গাড়িতে দুইজন ওঠে বসে। এবং দুটি গাড়ি খুলশী রোড় দিয়ে চলে যায়। এরপর থেকে আকিব ও তার গাড়ী ড্রাইভারের মোবাইল ফোন বন্ধ পাওয়া যায় এবং চালক মোস্তফা (৩০) ও গাড়ি সহ নিখোঁজ হন।

13174152_1030198267015470_2882420184525997568_n
চাচা সাবেক সাংসদ ওয়াদুদ ভূঁইয়ার সাথে আকিব।

এ ঘটনায় ঐদিনই নগরীর খুলশী থানায় সাধারণ ডায়েরি করেছেন তার পরিবার। এরপর থেকে পুলিশের পাশাপাশি র‌্যাব, ডিবি নিখোঁজ আকিব ও তার চালকের সন্ধানে মাঠে নামে। এর মধ্যে বুধবার রাত পৌনে ৮টার দিকে প্রথমে নগরীর খুলশী থানা ডায়াবেটিক হাসপাতালে পাকিং থেকে পরিবারের দেয়া খবরের ভিক্তিতে পুলিশ পরিত্যাক্তবস্থায় গাড়িটি উদ্ধার করে পুলিশ।

এ ব্যাপারে সিএমপি’র খুলশী থানার ওসি নিজাম উদ্দিন জানান, পরিবার থেকে আমাদের রাতে জানিয়েছে, আকিব তার মাকে রাতে ফোন করে বলেছে তাকে ছেড়ে দিয়েছে। সে নারায়নগঞ্জে আছে। আমরা এখনো বিস্তারিত কিছু জানি না, সে চট্টগ্রাম আসলে বিস্তারিত ঘটনা জানতে পারবো।

উল্লেখ্য, জুনায়েদ হোসেন আকিব খাগড়াছড়ি’র বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূঁইয়ার বড় ভাই মরহুম মুক্তিযোদ্ধা আলতাফ হোসেন চৌধুরীর ছেলে।

আকিব গত এপ্রিল মাসে ঢাকায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ অনার্স শেষ করেন।  বাবা  মৃত্যুর কারণে তিনি চট্টগ্রামে ফিরে আসেন বলে তার পরিবার জানান।

এদিকে আকিবের একটি ঘনিষ্ট্য সুত্র জানায়, অপহরণ করে নিয়ে যাওয়ার সময় নগরীর এমইএস কলেজ এলাকায় দুর্বৃত্তরা চালক ও আকিবকে নিজেদের গাড়ি পরিবর্তন করে অন্য একটি গাড়িতে তুলে হাত ও চোখ বেঁধে ফেলে। পরে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। চোখ বাধাবস্থায় তাকে তারা বিভিন্ন প্রশ্ন করেছে।

জানতে চেয়েছে, কত সালে সে নর্থ সাউথে ভর্তি হয়েছে। গুলশানে নিহত জঙ্গিদের সাথে পরিচয় আছে কিনা। কোন রাজনীতির সাথে জড়িত কিনা। বিভিন্ন রকম জেরা করেছে বলে আকিব রাতে ফোনে তার পরিবারকে বলেছে বলে সুত্রটি দাবী করছেন।

এর আগে সপ্তম শ্রেণির ছাত্র থাকা অবস্থায় আকিব একবার অপহরণের চেষ্টা করা হয়েছিল বলে তাঁর অপর ভগ্নিপতি আবুল মঞ্জুর সাংবাদিকদের জানোন।

 

৩ মন্তব্য
  1. Kafaite Ullah Shaheen বলেছেন

    Ashol ghotona ki?

    1. Saiful Islam Shilpi বলেছেন

      পরিবারের থারণা র‌্যাব বা গোয়েন্দা সংস্থা ধরে নিয়ে গেছিল।

  2. Jalal Uddin Sagor বলেছেন

    vai khoj niya dekhen sala yaba khaiya poira silo kothao