অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ভুল চিকিৎসায় রাইফার মৃত্যু, অবশেষে মামলা নিল পুলিশ

0
.

চট্টগ্রামে ভুল চিকিৎসায় সাংবাদিক কন্যা রাইফার মৃত্যুর ঘটনায় থানায় দায়েরকরা অভিযোগটি অবশেষে মামলা হিসেবে অর্ন্তরভূক্ত করেছে চকবাজার থানা পুলিশ।  আজ শুক্রবার বিকালে এটি মামলা হিসেবে রের্কড  (মামলা নং ৮) হয় বলে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে বলা হয়, রাইফা’র মৃত্যুর ঘটনায় বাবা দৈনিক সমকালের সিনিয়র রিপোর্টার, সিইউজের সদস্য রুবেল খানের দায়ের করা এজাহারটি নিময়মিত মামলা হিসাবে গ্রহণ করেছে চকবাজার থানা পুলিশ। শুক্রবার বিকেলে মামলাটি রেকর্ড করা হয়। মামলায় আসামী করা হয়েছে ম্যাক্স হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা.লিয়াকত আলী খান, দায়িত্বপালনকারী চিকিৎসক ডা. বিধান চন্দ্র রায়, ডা. দেবাশীষ সেনগুপ্ত এবং ডা. শুভ্র দেব। অদক্ষতা, চিকিৎসায় অবেহলার অভিযোগ এনে থানায় এই মামলা দায়ের করা হয়।

এদিকে পূর্বঘোষিত কর্মসুচি অনুযায়ী বিকেল চট্টগ্রাম প্রেসক্লাবে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন-সিইউজের সভাপতি নাজিমুদ্দীন শ্যামলের সভাপতিত্বে সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি কলিম সরওয়ার, বিএফইউজের নব নির্বাচিত সহসভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, সিইউজের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, সিনিয়র সহভাপতি মাঈনুদ্দিন দুলাল, চট্টগ্রাম প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি কাজী আবুল মনসুর, বিএফইউজের নব নির্বাচিত যুগ্ম মহাসচিব মহসীন কাজী, সিইউজের যুগ্ম সম্পাদক সবুর শুভ, সাংগঠনিক সম্পাদক ইফতেখারুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক কুতুব উদ্দিন, নির্বাহী সদস্য উত্তম সেনগুপ্ত, রতন কান্তি দেবাশীষসহ সিনিয়র নেতৃবৃন্দ।

রাইফা’র মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে গড়ে উঠা সাংবাদিক-জনতার আন্দোলনকে যৌক্তিক পরিনতির দিকে এগিয়ে নিতে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান। নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকদের এই আন্দোলনের মধ্যদিয়ে চট্টগ্রামে চিকিৎসা ব্যবস্থার আমূল পরিবর্তন ঘটবে। নেতৃবৃন্দ বলেন, বর্তমান সরকার স্বাস্থ্য খাতকে অগ্রাধিকার দিয়ে জনগনের দৌরগৌড়ায় পৌঁছে দিতে ইতিমধ্যে বিভিন্ন উদ্যোগ নিয়েছে। সরকারের এই উদ্যোগ বাস্তবায়নে সাংবাদিকরা সহায়ক হিসাবে কাজ করবে।

সমাবেশে বক্তারা, রাইফা’র মৃত্যুর ঘটনায় সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপকে স্বাগত জানিয়ে নেতৃবৃন্দ বলেন, বিএমডিসি’র গঠিত তদন্ত কমিটি সকল বির্তকের উর্ধ্বে উঠে নিরেপক্ষ ভাবে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করেবে। সরকারের নেয়া উদ্যোগের প্রতি সাংবাদিক নেতৃবৃন্দ পূর্ণ সমর্থন জানান এবং দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবার ঘোষনা দেন।