অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে এইচএসসি, আলিম পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্তদের শিবিরের সংবর্ধনা

0
.

ইসলামী ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী উত্তর সভাপতি আহমেদ সাদমান সালেহ বলেন বাংলাদেশ বিশ্বের অন্যতম সম্ভাবনার দেশ। কিন্তু দক্ষ ও যোগ্য মানুষের অভাবে আমরা আমাদের ভূপৃষ্ঠে থাকা মূল্যবান সম্পদ ব্যবহার করতে পারছি না। বিশ্বের ধনী দেশগুলো বিভিন্ন সুযোগ-সুবিধা দিয়ে এদেশের মেধাবী শিক্ষার্থীদের নিয়ে যাচ্ছে। যার দরুন প্রতি বছর মেধার শীর্ষে থাকা ঐ সব মেধাবী শিক্ষার্থী উন্নত দেশে গিয়ে উচ্চ শিক্ষা গ্রহণ করে আর ফিরে না আসায় আমাদের এ প্রিয় জন্মভূমিকে তাদের সেবা থেকে বঞ্চিত হতে হচ্ছে। তাছাড়া রাজনৈতিক লেজুড়বৃত্তির কারণে সম্ভাবনাময় মেধাবীরা উচ্চ শিক্ষাঙ্গনে গিয়ে বিপদগ্রস্থ হয়ে তাদের মা বাবার আজন্ম লালিত স্বপ্ন বিনষ্ট করে দিচ্ছে।

তিনি আজ বৃহস্পতিবার ইসলামী ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী উত্তর শিবিরের উদ্যোগে এইচ এস সি/আলিম পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্তদের তাৎক্ষণিক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

.

তিনি বলেন, উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সরকার দলীয় সোনার ছেলেরা প্রকাশ্যে অস্ত্র নিয়ে নিজেদের অধিকার নিশ্চিত করার জন্যে আন্দোলন করা শিক্ষার্থীদের উপর হামলা করলেও তাদের ব্যাপারে রাষ্ট্র নিরব ভূমিকা পালন করছে। সোনার ছেলেদের এহেন বর্বর ন্যাক্কারজনক ঘটনা সরকার ও সরকারী দলের উপর সাধারণ মানুষের আস্থা হারিয়েছে। তাদের নির্লিপ্ততা রাষ্ট্রকে নিপীড়কের মর্যাদা দিয়ে বর্হিবিশ্বে দেশের ভাবমূর্তিকে ম্লান করে দিয়েছে। তাছাড়া নিজেদের দলাদলির কারণে প্রায় সময় শিক্ষাঙ্গন বন্ধ রাখার কারণে কলেজ-বিশ্ববিদ্যালয়ের পড়া লেখার পরিবেশ বিঘ্নিত করেছে।  এর ফলে শিক্ষার্থীদের পড়ালেখা যথা সময়ে শেষ করা দুঃসাধ্য হয়ে পড়েছে। দেশের বর্তমান পরিবেশে মেধাবী শিক্ষার্থীদের সঠিক পথ নির্দেশনা প্রদানের মাধ্যমে একটি সৎ, দক্ষ, দুর্নীতিমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য ছাত্রশিবির নিরলস পরিশ্রম করে যাচ্ছে। আজ মেধাহীন সন্ত্রাস নির্ভর ছাত্র রাজনীতির বিপরীতে ছাত্রশিবির এদেশের ছাত্র সমাজের কাছে নৈতিকতাযুক্ত,ক্যারিয়ার গঠনের প্রিয় ঠিকানা হিসেবে পরিণত হয়েছে। তিনি আদর্শিক ছাত্র সংগঠন হিসেবে শিবিরকে বাদ দিয়ে এদেশে মাদক, সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত একটি কল্যাণ রাষ্ট্র গঠন করা একেবারেই অসম্ভব উল্লেখ করে দেশের সম্ভাবনাকে কাজে লাগিয়ে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে মেধাবীদের এগিয়ে আসার আহ্বান জানান।

শিবির সেক্রেটারী আ স ম রায়হান’র পরিচালনায় এতে আরো বক্তব্য রাখেন শিবির নেতা হাসান এলাহী, আমান উল্লাহ, আহসান উল্লাহ, সাইফুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানে বক্তারা মেধাবীদের পড়ালেখার পাশাপাশি আদর্শিক জ্ঞানে নিজেকে একজন পরিপূর্ণ মানুষ হিসেবে গঠনে মনোনিবেশ করার আহবান জানান। শিবির নেতৃবৃন্দ সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত কৃতি ছাত্রদের লাল গোলাপ দিয়ে শুভেচ্ছা জানানোর পাশাপাশি তাদের মুখে মিষ্টি তুলে দেন।