অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান ও জামায়াত নেতা জসিম গ্রেফতার

0
গ্রেফতারকৃত উপজেলা চেয়ারম্যান জাসিম উদ্দিন।

চট্টগ্রাম মহানগরের জিইসি মোড় একটি কমিউনিটি সেন্টারে বিয়ে খেতে গিয়ে গোয়েন্দা পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান ও জামায়াত নেতা জসিম উদ্দিন। আজ শনিবার রাত ১০টার দিকে জেলা ডিবি পুলিশ চেয়ারম্যান জসিমকে গ্রেফতার করেছে বলে জানান, জিইসি কনভেশনের বিয়ের অনুষ্ঠানে উপস্থিত থাকা প্রতক্ষ্যদর্শী এনামুল হক।

এব্যাপারে জানতে চাইলে জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা বলেন, এ সম্পর্কে আমি কিছুই জানি না।

তবে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর) রেজাউল মাসুদ উপজেলা চেয়ারম্যানকে গ্রেফতার করার কথা স্বীকার করে পাঠক ডট নিউজকে বলেন, জামায়াত নেতা জসিম ওয়রেন্টভুক্ত পলাতক আসামী। জেলা ডিবি ও সাতকানিয়া পুলিশ যৌথ অভিযান চালিয়ে নগরীর জিইসি এলাকা থেকে গ্রেফতার করে সাতকানিয়া থানায় নেয়া হয়েছে।

জানতে চাইলে সাতকানিয়া থানার ওসি রফিকুল হোসেন বলেন, উপজেলা চেয়ারম্যান জসিম উদ্দিনের বিরুদ্ধে যুবলীগ নেতা হাসান হত্যা, নাশকতা, বিস্ফোরক, পুলিশের গাড়িতে অগ্নিসংযোগসহ অন্তত ১০টি মামলা রয়েছে। কয়েকটি মামলায় তার বিরুদ্ধে আদালত গ্রেফতারী পরোয়ানা জারী করেন।

জানাগেছে, এর আগে ২০১৬ সালের ২০শে জুন সাতকানিয়ার কেরানীহাট ইসলামী ব্যাংকের সামনে থেকে ইফতার মাহফিল থেকে জসিমকে একবার গ্রেফতার করা হয়েছিল।

উল্লেখ্য ২০১৪ সালে জসিম উদ্দিন কারাগারে থাকা অবস্থায় জামায়াতের সমর্থনে বিপুল ভোটে সাতকানিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন।