অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

যেসব ডাক্তার অবহেলা করেছে তাদের শাস্তি পেতে হবে-মেয়র নাছির

0
.

চট্টগ্রামের বেসরকারি ম্যাক্স হাসপাতালে ভুল চিকিৎসা ও চিকিৎসকের অবহেলায় সমকালের সাংবাদিক রুবেল খানের আড়াই বছরের শিশু রাইফা খান হত্যার ঘটনায় তদন্ত কমিটির সুপারিশ বাস্তবায়নে শতভাগ সহযোগিতার আশ^াস দিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। সুপারিশে রাইফার মৃত্যুতে যেসব ডাক্তারদের অবহেলা চিহ্নিত হয়েছে তাদের বিচার প্রভাবমুক্ত রাখারও ঘোষণা দিয়েছেন তিনি।

সাংবাদিক সমাজ চাইলে বিএমএ নেতা ডা. ফয়সল ইকবাল চৌধুরী সাংবাদিকদের সাথে যে অসৌজন্যমুলক আচরণ করেছেন তার বিচার নিশ্চিত করে এ ঘটনার একটি সমাধানও করতে চান মেয়র।

গতকাল শুক্রবার বিকেলে প্রেস ক্লাবের সামনে সমকাল সুহৃদ সমাবেশ চট্টগ্রাম আয়োজিত মাবনবন্ধনে এসব কথা বলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।

সমকাল সুহৃদ সমাবেশের সভাপতি আবৃত্তিকার রাশেদ হাসানের সভাপতিত্বে সভায় সংহতি জানিয়েছে বক্তব্য রাখেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি কলিম সরয়োর, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি শহীদ উল আলম, গাজী টিভির ব্যুরো প্রধান অনিন্দ্য টিটু, সমকালের ব্যুরো প্রধান সরোয়ার সুমন, সিনিয়র রিপোর্টার তৌফিকুল ইসলাম বাবর, ট্রেড ইউনিয়ন কেন্দ্র চট্টগ্রামের সভাপতি তপন দে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক সায়মা আলম, প্রেস ক্লাব কর্মকর্তা রোকসারুল ইসলাম, সাংবাদিক হাউজিং সোসাইটির পরিচালক মহসিন কাজী, সিনিয়র সাংবাদিক মিরাজ উদ্দিন রায়হান, সাংবাদিক আহমেদ কুতুব, সমকাল সুহৃদ সমাবেশের পক্ষে অর্ণব বড়ূয়া, আসলাম হোসেন, আবুল ফয়েজ, কংকন দাশ, এটিএম সাইদুর রহমান, মামুরা মমতাজ দিপা, তামাল্পুা ইসলাম প্রমুখ।

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, সাংবাদিক রুবেল খানের বাসায় গিয়ে তাকে স্পষ্ট করে বলেছিলাম তদন্তে কোন ডাক্তার দোষি প্রমাণিত হলে তার ছাড় নেই। তদন্তে যেসব ডাক্তারের অবহেলা প্রমানিত হয়েছে তাদের শাস্তি পেতে হবে। মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র হিসেবে আমার পক্ষ থেকে রাইফা হত্যার বিচারে সব ধরণের সহযোগিতা দেওয়া হবে। কেউ প্রতিবন্ধকতা সৃ®িদ্ব করলে তা কঠোরভাবে মোকাবেলা করা হবে।