অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাইফার মৃত্যুর ঘটনায় জড়িতদের বিচারের দাবীতে সীতাকুণ্ডে মানববন্ধন পালিত

0
.

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
চিকিৎসা ব্যবস্থায় অরাজকতা বন্ধ ও সাংবাদিক কন্যা রাইফার মৃত্যুর ঘটনায় জড়িতদের বিচারের দাবিতে সীতাকুণ্ড প্রেসক্লাবের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (৫ জুলাই) দুপুরে সীতাকুণ্ড  কলেজ রোড়স্থ প্রেসক্লাব চত্বরে অনুষ্ঠিত এ প্রতিবাদ সমাবেশে, সাংষ্কৃতিক কর্মী, ব্যবসায়ী, এনজিও কর্মী, শিক্ষক প্রতিনিধিসহ সর্বস্থলের জনতা সংহতি প্রকাশ করে অভিযুক্ত চিকিৎসকের শাস্তি দাবি জানিয়েছেন।

মানবন্ধন চলাকালে বক্তারা স্বাস্থ্য ও চিকিৎসা সেক্টরে এ ধরণের নৈরাজ্যকর পরিস্থিতি থেকে উত্তরনের জন্য বেসরকারী ক্লিনিক, প্যাথলজিকাল ল্যাবসহ স্বাস্থ্য বিভাগের সকল প্রতিষ্ঠানে বিএমএ এর হস্তক্ষেপ এর বাইরে কঠোর নজরদারির দাবী জানান। অনতিবিলম্বে স্বাস্থ্য সেক্টরে কমিশন প্রথা, উপহার প্রথা বাতিলসহ, চিকিৎসক সুরক্ষা আইনের পরিবর্তে, সত্যিকারের রোগী সুরক্ষায় কঠোর আইনী প্রতিকারের দাবি জানিয়ে সিবিএ সংগঠনের মতো বিএমএর অযাচিত হস্তক্ষেপ নিয়ন্ত্রণের দাবী জানান।

সমাবেশে বক্তারা আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে যখন স্বাস্থ্যসেবা নিশ্চিত করছেন ঠিক ওই সময়ে একটি কুচক্রীমহল ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।  প্রধানমন্ত্রীকে বিতর্কিত করতে কিছু অসাধু চিকিৎসক ও নেতা উঠেপড়ে লেগেছেন। তাদের এ ষড়যন্ত্র সচেতন সমাজ মেনে নেবে না।

সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি এম সেকান্দর হোসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তারা বলেন, শুধু সাংবাদিক রুবেল খানের মেয়ে নয়, এর আগেও বিভিন্ন হাসপাতালে ডাক্তারের অবহেলায় রোগীর মৃত্যু হয়েছে। আস্থা হারিয়ে অনেকে বিদেশে চিকিৎসা নিতে যাচ্ছে। ম্যাক্স হাসপাতালের লাইসেন্স না থাকা সত্ত্বেও তারা হাসপাতাল চালাচ্ছে। কার ইশারায় তারা এতোদিন সেবা দিচ্ছে। রাইফা হত্যার বিচার ও ম্যাক্স হাসপাতাল বন্ধ না হওয়া পর্যন্ত চট্টগ্রামের মফস্বল সাংবাদিক সমাজ ঘরে ফিরে যাবে না।

ক্লাবের সাধারণ সম্পাদক সৌমিত্র চক্রবর্তীর সঞ্চালনায় মানববন্ধন ও সমাবেশে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন, সীতাকুণ্ড পৌর মেয়র মুক্তিযোদ্ধা বদিউল আলম, সৈয়দপুর ইউপি চেয়ারম্যান তাজুল ইসলাম নিজামী, বারৈয়ারঢালা ইউপি চেয়ারম্যান রেহান উদ্দিন, সাংষ্কৃতিক পরিষদের সভাপতি ও নারী নেত্রী সুরাইয়া বাকের, মুক্তিযোদ্ধা কমান্ডার আলিম উল্লাহ, প্রেসক্লাবের সাবেক সভাপতি সৈয়দ ফোরকান আবু, এম হেদায়েত উল্লাহ, শিক্ষক প্রতিনিধি জাহাঙ্গীর ভূইয়া, দীপক ভট্টাচার্য, শিক্ষক জাফর সাদেক, বর্ণালী ক্লাবের এ কে এম মসিউদ্দৌলা, সীতাকুণ্ড বাজার কমিটির সভাপতি নাছির উদ্দিন ভূইয়া, সাধারণ সম্পাদক বেলাল হোসাইন, পুজা কমিটির পক্ষে স্বপন কুমার বনিক, অধ্যাপক রঞ্জীত কুমার সাহা, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল কাইয়ুম চৌধুরী, স্বপ্নিল চাইল্ড ফাউন্ডেশানের আতাউল হাকিম আরিফ, সাংবাদিক কৃঞ্চ চন্দ্র দাস, নজরুল ইসলাম, তালুকদার নির্দেশ বড়ুয়া, খোরশেদ আলম, দিদার হোসেন টুটুল, খায়রুল ইসলাম, দেলোয়ার হোসাইন, কামরুল ইসলাম দুলু।