অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নগরীতে টানা বৃষ্টিতে ডুবে গেছে কয়েকটি এলাকা

0
.

মৌসুমী বায়ুর প্রবাহে গতকাল রাত থেকে চট্টগ্রাম মহানগরী ও আশে পাশের এলাকায় টানা বৃষ্টি হচ্ছে।  হালকা থেকে মাঝারী ধরণের এ বৃষ্টিতে নগরীর কয়েকটি এলাকায় পানি জমে জলবদ্ধতার তার সৃষ্টি হয়েছে।  

এছাড়া বৃষ্টির পানি ও পাহাড়ী ঢলে জেলার রাউজান এলাকায় সড়কের উপর পানি উঠে যাওয়ায় চট্টগ্রাম-রাঙ্গামাটি সড়কে আজ মঙ্গলবার সকাল থেকে যানবাহন চলাচল বন্ধ রয়েছে বলে স্থানীয় সুত্রে জানাগেছে।  
 
এ ব্যাপারে জানতে চাইলে হাইওয়ে পুলিশ রাউজান থানার ওসি আব্দুল করিম পাঠক ডট নিউজকে জানান, পাহাড়ী ঢল ও টানা বৃষ্টির কারণে রাউজানের কয়েকটি এলাকায় সড়কের উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে।   একারণে আপাততে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।  
 
পরিস্থিতির উন্নতি হলে বিকেল থেকে যানবাহন চলাচল শুরু করা হবে।  
 
নগরীর পতেঙ্গা আবহাওয়া অফিস সহকারী আবদুল হান্নান জানান,মৌসুমী বায়ুর প্রভাবে চট্টগ্রাম সহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি অব্যাহত আছে।  আগামী দুই তিনদিন এই বৃষ্টিপাত থাকবে।  দু-এক জায়গায় বজ্রসহ বৃষ্টি হতে পারে। আবহাওয়া অধিদপ্তর আজ মঙ্গলবার বেলা ১২টা পর্যন্ত ২৫২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে।
এদিকে রাত থেকে টানা বৃষ্টির কারণে জলবদ্ধতার সৃষ্টি হয়ে চরম দুর্ভোগে পড়েছেন নগরীর কয়েকটি এলাকার জনগণ।  এর মধ্যে বাকলিয়া, আগ্রাবাদ, হালিশহর, বহদ্দার হাট চকবাজার এলাকার হাটু পরিমাণ পানিতে ডুবে গেছে।  
 
.

হালিশহরের বাসিন্দা ব্যবসায়ি খোরশেদ আলম পাঠক ডট নিউজকে জানান, সকালে ঘুম থেকে উঠেই দেখি চারিদিকে পানি আর পানি।   কোথাও যেতে পারছি না।  এক প্রকার বন্দি অবস্থায় আছি।   

এছাড়া রাস্তাঘাট পানিতে তলিয়ে যাওয়ায় সকাল থেকে স্কুল-কলেজ ও অফিসগামী যাত্রীদের চরম ভোগান্তিতে পড়তে হয়েছে। তবে বেলা বাড়ার সাথে সাথে পানি কমতে শুরু করেছে।