অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাইফার মৃত্যুর জন্য দায়ীদের ছাড় দেয়া হবে না- তদন্ত কমিটি

3
.

চট্টগ্রামে ম্যাক্স হাসপাতালে ভূল চিকিৎসায় সাংবাদিক কন্যা রাইফা হত্যার ঘটনা তদন্ত শুরু করেছে তদন্ত কমিটি। সকালে তিন সদস্যের তদন্ত কমিটি প্রথমে ম্যাক্স হাসপাতাল এবং পরে নগরীর নূর আহমদ সড়কের রাবেয়ার রহমান লেইনস্থ সাংবাদিক রুবেল খানের বাসায় যান ।

সেখানে তারা রুবেল খান এবং তাঁর স্ত্রীর জবানবন্দি গ্রহন করেন। এসময় রুবেল খান তাঁর  মেয়ে রাইফা কিভাবে মারা গেল এবং ম্যাক্স হাসপাতাল কর্তৃপক্ষের  ভূমিকা ও আচরন কি ধরনের ছিল তার পূর্ণ বর্ণনা দেন তদন্ত টিমের কাছে।

.

রুবেল খান বলেন, রাইফাকে এন্টিবায়োটিক না দিতে বার অনুরোধ করার পরেও কর্তব্যরত চিকিৎসক তা আমলে নেননি। এ ছাড়া শিশু বিশেষজ্ঞ চিকিৎসক ডা. বিধান রায়কে ২২০০ টাকা ফি দিয়ে রাইফাকে দেখার জন্য বুকিং দেয়া হলেও তিনি একটি বারও রাইফাকে ধরে দেখেননি। বরং নার্সের বিরোধিতার পরেও রাইফাকে পূনরায় এন্টিবায়োটিক ডোস  এবং ঘুমের ঔষধ দেয়া হয়। রুবেল খান বলেন রাইফাকে সঠিক চিকিৎসা দেওয়া হয়নি।

তিনি রাইফার মৃত্যুর সাথে জড়িত চিকিৎসকদের সর্বোচ্চ শাস্তির দাবী জানান।

এসময় তদন্ত টিমের প্রধান চট্টগ্রামের সিভিল সার্জন ডা.আজিজুর রহমান ছিদ্দিকী বলেন,এ ঘটনার সাথে জড়িতদের বিচারের মুখোমুখি করা হবে। কাউকে ছাড় দেওয়া হবেনা। কোন ধরনের প্রভাব তদন্তকে প্রভাবিত করতে পারবেনা।

.

এসময় সাংবাদিক রুবেল খানকে সমবেদনা জানাতে তাঁর বাসায় আসেন মেয়র আ.জ.ম নাছির উদ্দিন। তিনি এ ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে বলেন রাইফার মৃত্যুর জন্য যারা দায়ী তদন্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। দলীয় বা আত্মীয়তার কোন পরিচয়ে কেউ ছাড় পাবেনা। এসময় তিনি তদন্ত টিমকে নির্ভয়ে কাজ করার জন্য অনুরোধ করেন।

চট্টগ্রামের সিভিল সাজর্হন ডা. আজিজুর রহমান ছিদ্দিকী সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, রাইফা’র মৃত্যুও ঘটনা তদন্তে তাদের উপর কোন প্রভাব নেই। তাঁরা স্বাধীনভাবে কাজ করছেন। এ ছাড়া স্বাস্থ্য অধিদপ্তরের আরো একটি তদন্ত টিম ঘটনা তদন্তে চট্টগ্রাম আসছে। এ সময় তদন্ত টিমের সদস্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিভাগের প্রধান প্রফেসর ডা. প্রনব কুমার চৌধুরী, সাংবাদিক সবুর শুভ, কাউন্সিলর শৈবাল দাশ সুমন, কাউন্সিল হাসান মুরাদ বিপ্লব, আওয়ামী লীগ নেতা খোরশেদ আলমসহ গনমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

৩ মন্তব্য
  1. Zahir Uddin Tuhin বলেছেন

    একটা লোমকূপ ও ছিড়তে পারবে না কেউ ওই ডাক্তারের,কারন সব শান্তনা নামের অভিনয়,অনলি ট্যাকা ইজ রিয়েল!সময় সব বলে দিবে,অপেক্ষায় থাকলাম

  2. Salma Siddik বলেছেন

    আমরা ও চাই

  3. রাসেল চৌধুরী বলেছেন

    সব সম্ভবের গ্রাম চট্টগ্রাম।এখানে এমন নাটক গত ৩ বছরের ২০/৩০টা দেখছি।একটা চুলও ছিড়তে পারবে না,বাতাসে নড়াতেও পারবে না।মেয়রের খালতো ডাঃ দের নেতা।উনি ডাক্তারদের যতো দুর্নীতি ও অরাজকতার নিয়ন্ত্রণ কর্তা।তাই মেয়র নিজের দায়িত্ব মনে করে চলে আসলেন খালতো ভাইয়ের ডাঃ সমাজের জন্য।পেশাজীবী সংগঠন গুলো এখন নব্বই দশকের চাঁদাবাজদের চেয়েও অধম।এক পেশাজীবীর শিকার আরেক পেশাজীবী হলে অল্প নাড়াচাড়া হয়।আম মানুষ তো মাননীয় স্পীকার আমরা তো দোচনাই হয়ে থাকবো।দোচনা যে শহরে নিশ্চিত সেখানে উপভোগ করাই শ্রেয়!!!
    সাংবাদিক,ডাক্তার,উকিল,জনপ্রতিনিধি,আমলা…..তারা ভিন্ন প্রজাতির! তারা ফুটবলার মেসির মতো ভিন্ন গ্রহের!