অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

হালিশহরে বিভিন্নরোগে আক্রান্ত রোগীদের মাঝে ঔষধ বিতরণ করলেন ডা. শাহাদাত

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেছেন, চট্টগ্রাম ওয়াসার পানিবাহিত জন্ডিস রোগে আক্রান্ত হয়েই নগরীর হালিশহরে পাঁচ ব্যক্তির মৃত্যু হয়েছে। ওয়াসার পানিতে দুর্গন্ধসহ বিভিন্ন ধরনের সমস্যা আছে। ওয়াসার লাইনের বিভিন্ন এলাকায় লিক আছে। হালিশহর এলাকায় সামান্য বৃষ্টি হলেই জলাবদ্ধতার সৃষ্টি হয়।

তাই হালিশহের জন্ডিস রোগ মহামারি আকার ধারণ করেছে। অথচ ওয়াসা ও সিভিল সার্জন পানি সমস্যার সমাধান না করে তারা নিজেরা দ্বন্ধে জড়িয়ে পড়েছে। বর্তমানে ওয়াসার সরবরাহকৃত পানি নিয়ে নগরবাসীর মধ্যে বিভ্রান্তি ও আতংকের সৃষ্টি হয়েছে। চট্টগ্রামে সুপেয় পানি দিতে ব্যর্থ হয়েছে সরকার।

তিনি ৩০ জুন শনিবার বিকালে নগরীর হালিশহর ফইল্যাতলী এলাকায় পানিবাহিত জন্ডিস রোগে আক্রান্ত বিভিন্ন পরিবারের মাঝে চট্টগ্রাম মহানগর বিএনপির পক্ষ থেকে খাবার স্যালাইন ও পানিবিশুদ্ধকরন ট্যাবলেটসহ ওষুধসামগ্রী বিতরণকালে এ কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, হালিশহরে গত দুই মাসে হাজার হাজার মানুষ হেপাটাইটিস বি, ই, সি, টাইফয়েড, ডায়রিয়া এবং জন্ডিস রোগে আক্রান্ত হয়েছে। সামান্য বৃষ্টি হলেই জলাবদ্ধতার সৃষ্টি হয়ে টয়লেটের পানি আর খাবার পানি একাকার হয়ে যায়। জন্ডিস হচ্ছে পানিবাহিত রোগ। পানির মান যতক্ষণ ভাল হবে না ততক্ষণ এ ধরনের সমস্যা থাকবে। তাই পানিবাহিত এই রোগের সমস্যা সামাধানে পানির মান উন্নয়ন করতে হবে।

চট্টগ্রাম ওয়াসা কোন অবস্থাতেই এ ঘটনার দায় এড়াতে পারে না। ওয়াসাইকেই দ্রুত ব্যবস্থা নিতে হবে। অন্যথায় চট্টগ্রামের জনসাধারণকে সাথে নিয়ে বিএনপি ওয়াসা অফিস ঘেরাও কর্মসূচি দেবে।

এ সময় অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সহসভাপতি মো. জামাল উদ্দিন আহমদ, উপদেষ্টা সাংবাদিক জাহিদুল করিম কচি, নগর বিএনপি নেতা কামরুল ইসলাম, ডা. এস এম সরোয়ার আলম, মো. ইদ্রিস আলী, আলমগীর নুর, পাহাড়তলী থানা বিএনপির নেতা জসিম উদ্দিন জিয়া, নগর মহিলা দলের নেত্রী জেসমিনা খানম, নগর ছাত্রদলের জসিম উদ্দিন চৌধুরী, তাতী দল নেতা জাহাঙ্গির আলম, বিএনপি নেতা আবদুল হাকিম, মনিরুজ্জামান টিটু, নূর সেলিম বাঙালী, সৌরভ শাহিন, রায়হান মাহমুদ, দিদারুল ফেরদৌস ফজলুল হক মাসুদ, ওমর সওদাগর, কামাল উদ্দিন মাসুম ভূঁইয়া, নান্নু চৌধুরী, বশিরুল ইসলাম পলাশ, শাহিন হায়াত, আরমান আলী, খালেদ মাহমুদ, আনিসুজ্জামান পাটওয়ারী, দেলোয়ার হোসেন মানিক, আসাদুল্লা রিয়াদ, নাজমুল হায়দার প্রমুখ।