অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ভুল চিকিৎসায় সাংবাদিক কন্যার মৃত্যুতে চবি সাংবাদিক সমিতির নিন্দা 

0
.

চবি প্রতিনিধিঃ

চবি সাংবাদিক সমিতির সাবেক সভাপতি ও দৈনিক সমকালের চট্টগ্রাম ব্যুরোর সিনিয়র রিপোর্টার রুবেল খানের শিশুকন্যা রাইফা খানের ডাক্তারের ভুল চিকিৎসায় মৃত্যুর কারণে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন চবি সাংবাদিক সমিতির (চবিসাসের) নেতৃবৃন্দ।

আজ শনিবার (৩০জুন) চবি সাংবাদিক সমিতির সভাপতি সৈয়দ বাইজিদ ইমন ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ ফয়সাল এক যৌথ বিবৃতিতে এই প্রতিবাদ জানান এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

সাংবাদিক রুবেল খানের আড়াই বছরের মেয়ে রাইফা অসুস্থ হওয়ায় গতকাল নগরীর বেসরকারী ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়।রাত ১ টা পর্যন্তও মেয়েটি ভালো ছিল এরপরই ডাক্তারের ভুল সিদ্ধান্তে ইনজেকসন দেয় নার্স সাথে সাথে শরীরে একটা খিঁচুনি দিয়ে শিশুটি মারা যায়।

সমিতির নেতৃবৃন্দ আরো বলেন, ‘আমরা জানতে পেরেছি, ঘটনার পর চট্টগ্রামের সাংবাদিক নেতৃবৃন্দের অনুরোধে চকবাজার থানা পুলিশ ঘাতক চিকিৎসক, নার্স ও হাসপাতালের সুপারভাইজারকে আটক করে। কিন্তু রাত সাড়ে তিনটার দিকে একজন চিকিৎসক নেতা লোকজন নিয়ে এসে ক্রমাগত হুমকি দিতে থাকে। ওইপ্রভাবশালী চিকিৎসক নেতা বলেন, তিনি চাইলে বাংলাদেশের সব হাসপাতাল একঘন্টার মধ্যে বন্ধ করে দিতে পারেন। সাংবাদিকদের চিকিৎসা সেবা বন্ধ করে দেওয়ারও হুমকি দেয়া হয়।’

সমিতির নেতৃবৃন্দ মনে করেন, ‘ভুল চিকিৎসার মাধ্যমে মৃত্যুকে নিছক মৃত্যু বলা যাবে না। এটি হত্যাকান্ড! বারবার ভুল চিকিৎসা এই পেশার মহতি নষ্ট করছে। চিকিৎসকদের একটি পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দের এমন উদ্বতপূর্ণ আচরণ এমন ঘটনার পুনঃরাবৃত্তি হতে উৎসাহিত করে। তাই এ ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির আহ্বান জানাচ্ছি।’

রাইফার অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছে চবি সাংবাদিক সমিতি।