অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কোটি টাকা নিয়ে উধাও প্রতারক হাসান

0
প্রতারক হাসান।

ব্যবসার কথা বলে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে প্রতারণার মাধ্যামে প্রায় ২ কোটি টাকা নিয়ে উধাও হয়ে গেছেন চট্টগ্রাম নগরীর চান্দাগাঁও থানার উত্তর মোহরা এলাকার দোস্ত মোহাম্মদ বাড়ীর মৃত আবদুল মোতালেব এর ছেলে মোহাম্মদ হাসান খাঁন (৩৫)।

খোঁজ নিয়ে জানা যায়, মোহাম্মদ হাসান খাঁন নগরীর বিভিন্ন এলাকার প্রায় ২০ ব্যক্তির কাছ থেকে বিভিন্ন ব্যবসার কথা বলে প্রায় দুই কোটি নিয়েছে।

দীর্ঘদিন যাবত ব্যবসার হিসেব না দিয়ে সে পালাতক রয়েছে। বিভিন্ন সময় তার বাড়ীতে গিয়ে পাওনা টাকা চাইলে সে একাধিক পাওনাদারকে বিভিন্ন অশালীন ভাষায় গালিগালাজসহ বিভিন্ন ধরণের হুমকি দিচ্ছে বলে অভিযোগ করেছে একাধিক পাওনাদার।

জানা যায়, হাসান খাঁন চকবাজার থানার মো: আজিজের নিকট থেকে ৪ লক্ষ,ইকবালের কাছ থেকে ৭ লক্ষ,জাহেদের কাছ থেকে ৮ লক্ষ,মুনছুর এর কাছ থেকে ৮ লক্ষ,কামরুলের কাছ থেকে ১৫ লক্ষ,শামসুর কাছ থেকে সাড়ে ৫৭ লক্ষ ,স্যামপ্যাস নামে একটি কোম্পনীর কাছ থেকে ৩ লক্ষ,রেজার কাছ থেকে ৭ লক্ষ,ফোরকানের কাছ থেকে সাড়ে ১৫ লক্ষ, রুবেলের কাছ ৫ লক্ষ ও মাসুদের কাছ ৮ লক্ষ টাকা নিয়েছে। এছাড়া আরও অনেক ব্যক্তির কাছ থেকে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ রয়েছে।

নগরীর বিভিন্ন থানায় সূত্রে জানা যায়, হাসান খাঁনের বিরুদ্ধে চান্দগাঁও থানায় ৩টি,বায়েজিদ থানায় ২টি প্রতারণার মামলার রয়েছে। জিড়ি রয়েছে ১৫টি। আরো কয়েকটি মামলা দায়েরর প্রক্রিয়া রয়েছে বলে জানিয়েছে একাধিক পাওনাদার।

এবিষয়ে জানতে চাইলে চান্দাগাঁও থানার ওসি আবুল বাশার বলেন, হাসান খাঁনের বিরুদ্ধে একাধিক প্রতারণার অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ও মামলার ক্রোকের আদেশ রয়েছে। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।

এ বিষয়ে জানতে প্রতারক হাসানের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তার অসংখ্য মোবাইল ফোন নাম্বার পাওয়া গেছে। কিন্তু কোন নাম্বারে তার সাথে কথা বলা যায়নি।