অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বেগম জিয়ার জীবন নিয়ে সরকার মহাচক্রান্তে লিপ্ত : চট্টগ্রাম বিএনপি

0

.

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডাঃ শাহাদাত হোসেন বলেছেন,বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার শারীরিক পরিস্থিতি ভয়ংকর খারাপের দিকে যাচ্ছে। গুরুতর অসুস্থ দেশনেত্রীর চিকিৎসা নিয়ে যে তুচ্ছ তাচ্ছিল্য ও অবহেলা চলছে তাতে মনে হচ্ছে বেগম জিয়ার জীবন নিয়ে সরকার মহাচক্রান্তে লিপ্ত রয়েছে।

তিনি আজ বৃহস্পতিবার (২১ জুন) বিকালে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয় মাঠে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রাম মহানগর বিএনপির বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে এ কথা বলেন।

এসময় ডা: শাহাদাত আরো বলেন, বেগম খালেদা জিয়াকে বানোয়াট মামলায় অন্যায়ভাবে সাজা দিয়ে কারাগারে আটকিয়ে রেখে মানসিক ও শারীরিক যন্ত্রনা দেয়া হচ্ছে। নির্দোষ বেগম জিয়াকে সুবিচার থেকে বঞ্চিত করা হয়েছে। অন্যায় সাজা ও অন্যান্য মামলা জামিনযোগ্য হওয়া সত্ত্বেও সরকারের কারসাজীতে সেগুলোর জামিন আটকিয়ে রেখেছে। বেগম জিয়ার প্রতি অমানবিক এবং নির্দয় আচরণে জনগণ বিক্ষুব্ধ ও চরম উদ্বিগ্ন।

সমাবেশে চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি আলহাজ্ব আবু সুফিয়ান বলেন, বেগম খালেদা জিয়া দেশের মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য আজীবন সংগ্রাম করে যাচ্ছেন। সেজন্য সরকার মিথ্যা ও বানোয়াট মামলায় সাজা দিয়ে নির্জন পরিত্যাক্ত কারাগারে বন্দি করে রেখেছে। সরকার বেগম জিয়াকে বিনাচিকিৎসায় মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে।
তিনি বলেন, সরকার জানে যে দিন বেগম জিয়া মুক্তি পাবে সেদিন এই অবৈধ সরকারের ক্ষমতার কবর রচনা হবে। তাই তারা সুকৌশলে আদলতকে ব্যবহার করে বেগম জিয়ার জামিন বিলম্বিত করছে। দেশের মানুষ এখনে ধৈয্য ধারণ করছে, যেদিন ধৈয্য হারিয়ে ফেলবে সেদিন তারা জীবন বাজি রেখে সকল শৃঙ্খল ভেঙ্গে বেগম জিয়াকে মুক্ত করে আনবে।

বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সহসভাপতি মোহাম্মদ মিয়া ভোলা, সবুক্তগীন সিদ্দিকী মক্কী, সফিকুর রহমান স্বপন, সৈয়দ আহমদ, কমিশনার মাহবুবুর আলম, অধ্যাপক নুরুল আলম রাজু, এম এ হান্নান, উপদেষ্টা নবাব খান, সিনিয়র যুগ্ম সম্পাদক এস এম সাইফুল আলম, যুগ্ম সম্পাদক মো. শাহাআলম, ইসকান্দর মির্জা, আর ইউ চৌধুরী শাহীন, আবদুল মন্নান, আনোয়ার হোসেন লিপু, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, প্রচার সম্পাদক শিহাব উদ্দিন মবিন, তথ্য ও গবেষণা সম্পাদক হামিদ হোসাইন, ধর্ম বিষয়ক সম্পাদক হাজী নুরুল আকতার, অর্থনৈতিক বিষয়ক সম্পাদক মশিউর রহমান স্বপন, থানা বিএনপির সভাপতি মনজুর রহমান চৌধুরী, মোশারফ হোসেন ডেপতি, হানিফ সওদাগর, সাইফুর রহমান বাবুল, বিএনপির সহসম্পাদকবৃন্দ এ কে এম পেয়ারু, রফিকুল ইসলাম, মো. ইদ্রিস আলী, অধ্যক্ষ খোরশেদ আলম, মো. শাহাজাহান, রনজিত বড়–য়া, আজাদ বাঙালী, আরিফ মেহেদী, আলমগীর নূর, আবদুল মতিন, আবুল খায়ের মেম্বার, মোস্তাফিজুর রহমান ভুলু, সাবেক ছাত্র নেতা শওকত আজম খাজা, নগর যুবদল নেতা মো. মহসিন, নগর ছাত্রদলের সাধারণ সম্পাদক বেলায়তে হোসেন ভুলু, থানা সম্পাদকবৃন্দ আলহাজ্ব জাকির হোসেন, আফতাবুর রহমান শাহীন, মো. শাহাব উদ্দিন, মনির আহমদ চৌধুরী, নূর হোসেন, হাবিবুর রহমান, নগর বিএনপির সদস্য ইউসুফ সিকদার, মো. বুলবুল, শাহেদা বেগম, মনজুর কাদের মিন্টু, আতিকুর রহমান, মো. ইলিয়াছ, ছাত্রদল নেতা শেখ রাসেল, মহিলা দল নেত্রী ছকিনা বেগম, আখিঁ সুলতানা, শাহনাজ চৌধুরী মিনু, ওয়ার্ড সভাপতি আকতার খান, এস এম মফিজ উল্লাহ, মনজুর আলম মঞ্জু, আবদুল্লা আল ছগীর, জমির আহমদ, শায়েস্তা উল্লাহ চৌধুরী, মো. হারুন অর রশিদ, আজম উদ্দিন, এস এম ফরিদ, সম্পাদকবৃন্দ তৌহিদুস সালাম নিশাদ, হাবিবুর রহমান চৌধুরী, এম এ হালিম বাবলু, সাদেকুর রহমান রিপন, জাহেদ উল্লাহ রাশেদ, মনজুর কাদের, জিয়াউর রহমান, আশরাফ খান, মো. শফি, যুবদল নেতা এরশাদ হোসেন প্রমুখ।