অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আকবরশাহ পাহাড়ে উচ্ছেদ অভিযান চলছে

0
.

চট্টগ্রামে পাহাড়ধসের আশঙ্কায় পাহাড়ে ঝুঁকিপূর্ণ অবৈধভাবে বসবাসকারীদের উচ্ছেদ অভিযান চালাচ্ছে জেলা প্রশাসন। পাহাড় ধসের আশঙ্কায় সরিয়ে দিয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান নেমেছে জেলা প্রশাসন কর্তৃপক্ষ।

আজ বুধবার (১৩ জুন) দুপুর ১২টার দিকে নগরীর আকবরশাহ থানাধীন একেখাঁন পাহাড় এলাকা থেকে এ উচ্ছেদ অভিযান শুরু করেছেন জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেলোয়ার হোসেন নেতৃত্বে একটি টিম।

অভিযানে পুলিশ,ফায়ার সার্ভিস, পরেবেশ অধিদপ্তর, বিদ্যু বিভাগ, কর্ণফুলী গ্যাস ডিস্টিভিশনের প্রতিনিধিরা রয়েছে।

অভিযানে নেতৃত্ব দেয়া অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেলোয়ার হোসেন বলেন, গত কয়েকদিন ধরে ভারী বৃষ্টি হচ্ছে। এতে ভুমিধসের শঙ্কায় আগাম সতর্কতার অংশ হিসেবে পাহাড়ে ঝুঁকিপূর্ণভাবে বাস করে লোকজনকে সরিয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। এসব লোকজনের যাতে অসুবিধা না হয়, সে জন্যে নগরের বিভিন্ন এলাকায় ৭টি আশ্রয় কেন্দ্র চালু করা হয়েছে।

অভিযানে নগরের সদর সার্কেলের সহকারী কমিশনার (ভুমি) আব্দুল্লাহ আল মনসুর, বাকলিয়া সার্কেলের সহকারী কমিশনার (ভুমি) সাবরিনা আফরিন মোস্তফা, চান্দগাঁও সার্কেলের সহকারী কমিশনার (ভুমি) সাব্বির রহমান সানি, আগ্রাবাদ সার্কেলের সহকারী কমিশনার (ভুমি) শারমিন আকতার এবং সিএমপির সদস্যরা উপস্থিত রয়েছেন।