অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

প্রকাশক জামাল উদ্দিনকে হুমকিদাতা টিপু শীল জয়দেব আটক

0
.

সিনিয়র সাংবাদিক ও  প্রকাশনা প্রতিষ্ঠান বলাকা প্রকাশনীর স্বত্ত্বাধিকারী গবেষক জামাল উদ্দিনকে টেলিফোনে প্রাণনাশের হুমকিদাতা টিপু শীল জয়দেব (৩৫) নামে এক যুবককে আটক করেছে কোতোয়ালী থানা পুলিশ।

একই সাথে পুলিশ টিপু শীল জয়দেবের কাছ থেকে হুমকি দেয়া সেই মোবাইল ফোনটিও জব্দ করেছে। আটক টিপু শীল জয়দেব চট্টগ্রাম আইন কলেজের সাবেক ছাত্রলীগ নেতা বলে জানাগেছে।

তাকে কোতোয়ালী থানায় রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।  মঙ্গলবার দিবাগত রাত দেড়টায় নগরীর বাকলিয়া এলাকা থেকে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়েছে বলে জানান কোতোয়ালী থানা ওসি মোহাম্মদ মহসীন।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন পাঠক ডট নিউজকে জানান, আটক টিপু শীল প্রকাশক জামাল সাহেবকে হুমকি দেয়ার বিষয়টি স্বীকার করেছে।  সে জানিয়েছে ব্যাক্তিগত বিষয় নিয়ে সে হুমকি দিয়েছে। টিপু শীল বলেছে, একটি মেয়েকে কেন্দ্র করে প্রকাশস জামাল উদ্দিনের সাথে তার বিরোধ সৃস্টি হয়।  মেয়েটি আগে টিপু শীলের সাথে ঘনিস্ট্যতা ছিল পরে সে জামাল উদ্দিনের প্রকাশনায় যাওয়া আসা শুরু করলে টিপু শীলের সন্দেহ হয়। সে চেষ্টা করেও এ যোগাযোগ বিচ্ছিন্ন করতে না পেরে জামাল সাহেবকে হত্যার হুমকি দিয়েছে বলে জানান।

ওসি মহসীন আরো বলেন, মুন্সিগঞ্জে একজন প্রকাশককে খুন করার বিষয়টি পুঁজি করে মূলত সে হুমকি দিয়েছিল। যাতে জামাল সাহেব ভয় পায়।

সাংবাদিক ও গবেষক জামাল উদ্দিন বলেন, ‘গত সোমবার দিবাগত রাত ৯টা ৫৫ মিনিটে প্রথম ০১৯৬০৫৫৭১৯৮ নম্বর থেকে ফোন করে আমাকে মৃত্যুর হুমকি দেওয়া হয়। একইভাবে ১০টা ৩মিনিট, ১০টা ৪৫মিনিট ও রাতে ১১টা এবং ১২টায়ও একই নম্বর থেকে পরপর ফোন করে শেষ খাবার খেয়ে নেওয়ার জন্য হুমকি দেওয়া হয়।

হুমকিদাতা বলেন, মুন্সিগঞ্জে এক প্রকাশককে খুন করা হয়েছে। এবার তোর পালা। তোর বলাকা প্রকাশনী বোমা মেরে উড়িয়ে দেব…। তোকে পৃথিবীতে রাখবো না। মুক্তিযুদ্দের ইতিহাস লেখিস। মুক্তিযুদ্ধ মুক্তিযুদ্ধ করিস। শেষ বারের মতো খেয়ে দেয় নে…। এই মোবাইল নম্বর থেকে পরপর হুমকি আসায় একটু হতভম্ব হই।

পরে জামাল উদ্দিন মঙ্গলবার সকালে নগরীর কোতোয়ালী থানায় জীবনের নিরাপত্তা ও ঘটনার তদন্তের দাবী করে সাধারণ ডায়েরী করেন। এর পরপরই পুলিশ বিষয়টি গুরুত্ব দিয়ে অনুসন্ধানে নামেন।