অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চাটগাঁর বাণী’র আয়োজনে “মহাসড়কে মহাদুর্ভোগ” শীর্ষক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত

0
.

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
সাপ্তাহিক চাটগাঁর বাণী’র উদ্যোগে আজ বিকেলে (৯জুন) সীতাকুণ্ড জেলা পরিষদ মিলনায়তনে ‘মহাসড়কে মহাদুর্ভোগ-বিষয়ক গোলটেবিল বৈঠক ও ইফতার’ এর অনুষ্ঠিত হয়েছে।

চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো. নুরুল আলম নিজামী’র সভাপতিত্বে ও চাটগাঁর বাণী’র প্রধান-সম্পাদক মোহাম্মদ ইউসুফের সঞ্চালনায় অনুষ্ঠেয় এ গোলটেবিল বৈঠকে আলোচক হিসেবে অংশ নেন চট্টগ্রাম বিভাগের ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ মুসলিম, সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যান এস এম আল মামুন, সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার তারিকুল আলম, মীরসরাই উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাইফুল কবির, পরিবহন বিশেষজ্ঞ প্রকৌশলী সুভাষ চন্দ্র বড়ুয়া, বিআরটিএ’র উপ-পরিচালক ( ইঞ্জিন) তহিদুল হোসেন, সড়ক ও জনপথ অধিদপ্তরের উপবিভাগীয় প্রকৌশলী ইঞ্জিনিয়ার মো.রবিউল হোসেন, সীতাকুণ্ড পৌরসভার মেয়র আলহাজ্ব বদিউল আলম, চট্টগ্রাম হাইওয়ে সার্কেলের সিনিয়র এএসপি মোহাম্মদ ফরহাদ, চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য আ ম ম দিলসাদ, চট্টগ্রাম উত্তর জেলা জাসদের সাধারণ সম্পাদক সাইফুল আক্তার, আন্তঃজেলা মালামাল পরিবহন সংস্থা ট্রাক ও কাভার্ডভ্যান মালিক সমিতি’র সাধারণ সম্পাদক চৌধুরী জাফর আহমেদ, চট্টগ্রাম জেলা ট্রাক ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি শফিকুর রহমান শফিক।

মহাসড়কে মহাদুর্ভোগ-বিষয়ক মূলপ্রবন্ধ পাঠ করেন চাটগাঁর বাণী’র সম্পাদক মোহাম্মদ সেলিম।

মহাসড়কের সার্বিক পরিস্থিতি তুলে ধরে বক্তারা বলেন, আমাদের যে সড়ক আছে তার ব্যবস্থাপনা সঠিক নেই। চালকদের পাশাপাশি জনগণ যদি আরো সচেতন হয় , নিয়ম-নীতি মেনে চলে তাহলে দুর্ঘটনাময় অবস্থা থেকে বের হয়ে আসতে পারবো।

সভাপতির বক্তব্যে অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. নুরুল আলম নিজামী বলেন, অনেকেই কাভার্ডভ্যান কিনছে অথচ এর জন্য টার্মিনাল নির্মাণ করছেনা। সার্ভিস লেনগুলো দখল করে রেখেছে বাজার। আইনের প্রতি শ্রদ্ধাশীল ও সবাইকে আরো সচেতন হওয়ার আহবান জানান তিনি।সবশেষে ইফতার অনুষ্ঠিত হয়।