অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বান্দবানের আলীকদমে আগুনে পুড়েছে ১৭ বসতঘর

0
.

বান্দরবানের আলীকদম উপজেলায় ভয়াবহ অগ্নিকান্ডে ২০টি বসতঘর সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে।  শুক্রবার (৮ জুন) সকালে উপজেলা সদরে পশ্চিম বাজার পাড়ায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

অগ্নিকাণ্ডে কেউ হতাহত না হলেও এর ক্ষয়ক্ষতি পরিমাণ অন্তত কোটি টাকা ছাড়িয়ে যাবে বলে ধারণা করছে ক্ষতিগ্রস্থরা

খবর পেয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কালাম, আলীকদম সেনাবাহিনীর উপ-অধিনায়ক আবদুল কাদের, নির্বাহী অফিসার মো. নাজিমুল হায়দার, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জামাল উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

স্থানীয় সূত্র জানায়, আলীকদম উপজেলা শহরের পশ্চিম বাজার পাড়ার একটি বসতঘরে রক্ষিত গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে আগুন জ্বলে ওঠে। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা আশপাশে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে লামা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদস্যরা ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহায়তায় প্রায় ২ ঘণ্টা আপ্রাণ চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে অন্তত ১৭ টি কাঁচা ও আধা পাকা বসতঘর পুড়ে যায়।

স্থানীয় বাসিন্দা আহম্মদ হোসেন জানান, আগুন দ্রুত ছড়িয়ে পড়ার কারণে ঘরের কোন মালামাল রক্ষা করা সম্ভব হয়নি। এতে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে।

অগ্নিকান্ডে ১৭টি বসতঘর পুড়ে প্রায় এক কোটি টাকার ক্ষতির সত্যতা নিশ্চিত করে আলীকদম সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জামাল উদ্দিন জানান, ক্ষতিগ্রস্থদের পরিষদের পক্ষ থেকে সহযোগিতা করা হবে।