অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ইয়াবা পাচারকারী গড ফাদারদের বিদেশে পাঠিয়ে দিয়ে নীরিহ মানুষদের হত্যা করা হচ্ছে

0
.

জিয়াউর রহমান ফাউণ্ডেশন চট্টগ্রাম এর উদ্যোগে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৭ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে বক্তারা বলেছেন, ইয়াবা পাচারকারী গড ফাদারদের জামাই আদরে বিদেশে পাঠিয়ে দিয়ে সরকার মাদকসেবী চুনুপুটিদের ক্রসফায়ারের নাটক সাজিয়ে বিচারবর্হিভূত হত্যাকাণ্ড চালিয়ে যাচ্ছে।  মূলত মাদক বিরোধী অভিযানের নামে সরকার বিএনপি নেতাকর্মীদের নিপীড়ন চালাচ্ছে।

কারাগারে অসুস্থ সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়াকে চিকিৎসার ব্যবস্থা না করে শীর্ষ সন্ত্রাসী জোসেফকে রাস্ট্রপতির ক্ষমার মাধ্যমে বিদেশে পাঠিয়ে দিয়ে সন্ত্রাসকে উৎসাহিত করছে অবৈধ এই সরকার।

আজ বৃহস্পতিবার নগরীর লালখান বাজারস্থ একটি রেস্টুরেন্টে আয়োজিত এ আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে জিয়াউর রহমান ফাউন্ডেশনের কেন্দ্রিয় নির্বাহি পরিচালক ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ডা ফরহাদ হালিম ডোনার বলেন, বর্তমান সরকার গণতন্ত্রের সকল দরজা জানালা বন্ধ করে দিয়েছেন, যার মাধ্যমে সারা বাংলাদেশে আজ ভয়ের সাংস্কৃতি তৈরী করে ক্ষমতা চীরস্থায়ী করার পায়তারা চালাচ্ছে। গণতন্দেত্রর মা খালেদা জিয়াকে মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন মামলায় নথি জালিয়াতির মাধ্যমে কারাদণ্ড প্রদান করে নাজি উদ্দিন রোড়ের পরিত্যক্ত ভবনে বন্দিকরে আবারো ৫ জানুয়ারীর মত একতরফা নির্বাচনের নীল নকশা করছে।

.

প্রধান বক্তার বক্তব্যে জিয়াউর রহমান ফাউন্ডেশনের চট্টগ্রাম শাখার প্রধান সমন্বয়কারী ও নগর বিএনপির ষবাপতি ডা. শাহাদাত হোসেন বলেন, সরকার আজ দুর্নিতীর মহাসড়কে অবস্থান করছে। যদিও তারা উন্নয়নের সাফাই গাইছেন যাহা কখনো গণতন্ত্রের  বিকল্প হতে পারে না।  তিনি বলে মাদকের বিরুদ্ধে আভিযানের নামে তারা বিএনপির নেতাকর্মীদের নিশ্চিন্ন করার চেষ্টা করছে।  নীরিহ মানুষকে ক্রসফায়াররের নামে আইন বহিভুত হত্যা করে ক্ষমতায় ঠিকে থাকার চেষ্টা করছে।  অন্য দিকে মাদকের গডফাদারদের নিরাপদে বিদেশী েপাঠিয়ে দিচ্ছে।

জিয়াউর রহমান ফাউণ্ডেশন চট্টগ্রামের সমন্বয়ক অধ্যাপক ডা.  জসিম উদ্দিনের সভাপতিত্বে  ও ডাঃ মোঃ বেলায়েত হোসেন ঢালীর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন বিএনপির তথ্য ও গবেষণা সম্পাদক সাংবাদিক কাদের গণি চৌধুরী, ফাউন্ডেশনের কেন্দ্র্রীয় শিক্ষক সমন্বয়কারী অধ্যাপক ড. মোঃ মেজবাহ উদ্দিন।

বক্তব্য রাখেন অধ্যাপক ডাঃ তমিজ উদ্দিন আহমদ, বিএনপি’র সম্মানিত উপদেষ্টা সাংবাদিক জাহিদুল করিম কচি, প্রকৌশলী কে এম সুফিয়ান, প্রকৌশলী সেলিম মোঃ জানে আলম, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এডভোকেট দেলোয়ার হোসেন চৌধুরী, চট্টগ্রাম মহানগর বিএনপি’র স্বাস্থ্য ও পরিবার কল্যান বিষয়ক সম্পাদক ডাঃ এস এম সারোয়ার আলম, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক এডভোকেট নাজিম উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের সভাপতি শামসুল হক হায়দারী, সাধারন সম্পাদক মোঃ শাহনেওয়াজ, এডভোকেট মোঃ ইফতেখার মহসীন, এডভোকেট এস ইউ নুরুল ইসলাম, ডাঃ মোঃ আবুল কালাম, অধ্যাপক ডাঃ মোঃ আবদুল আলীম, ডাঃ মোঃ ফয়েজুর রহমান, ডাঃ মোঃ আব্বাস উদ্দিন, ডাঃ আবদুল মান্নান, কৃষিবিদ ড. রিয়াজুল হক জসিম, ডাঃ মোঃ শাহনেওয়াজ সিরাজ মামুন, ডাঃ লুসি খান, ডাঃ মোঃ ইফতেখার আদনান, ডাঃ মোঃ মিনহাজুল আলম, ডাঃ মোঃ মোদ্দাচ্ছির রহমান, ডাঃ আরফান খান নিবির, ডাঃ মোঃ খোরশেদ আলম, ডাঃ মঈনুদ্দিন প্রমুখ।