অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নগরীতে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ৬ ডাকাত গ্রেফতার

0
.

ঈদে বাড়ী ফেরা রেল বা বাস যাত্রীদের টার্গেট করে মালামাল ডাকাতির প্রস্তুতিকালে মহানগরীর কোতোয়ালী থানার পলোগ্রাউন্ড এলাকা থেকে অস্ত্র ও গুলিসহ ৬ ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ।  আজ বৃহস্পতিবার (৭ জুন) ভোর সাড়ে ৪টায় দিকে কোতোয়ালী থানা পুলিশ এ অভিযান চালায়।

গ্রেফতারকৃতরা হলেন- হলেন মো. সিরাজ এর পুত্র হাম্মদ শহিদুল ইসলাম প্রকাশ জিসান (২৩), নূর মোহাম্মদ এর পুত্র মোহাম্মদ খোকন (২২) জাকির হোসেন এর পুত্র রবিউল হোসেন প্রকাশ মামুন (২২), মাসুক মিয়ার পুত্র মোহাম্মদ লায়েক হোসেন প্রকাশ হৃদয় (২০) মৃত সফিউল আলমের পুত্র মোহাম্মদ ইব্রাহিম খলিলুল্লাহ (২৪), ধনুমিয়ার পুত্র মোহাম্মদ জুনায়েদ (২০)।

তাদের কাছ থেকে কাঠের বাঁটসহ ২৯ ইঞ্চি লম্বা একটি দেশি বন্দুক, ২টি কার্তুজ, ১টি ১০ ইঞ্চি লম্বা কালো রঙের ছোরা, ১টি সাড়ে ১০ ইঞ্চি লম্বা ছুরি।

সিএমপির অতিরিক্ত উপ পুলিশ কমিশনার সৈয়দ আব্দুর রউফ পাঠক ডট নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, কোতোয়ালী থানার একটি জিডির তদন্তমূলে অভিযান চালানোর সময় আজ ভোরে গোপন খবরের মাধ্যমে জানতে পারে যে টাইগারপাসের পলোগ্রাউন্ড রেলওয়ে কলোনির সামনের রাস্তার ওপর ১০-১২ জন সশস্ত্র ডাকাত জড়ো হয়েছে।  পরে ইনপেক্টর মো. জাহেদুল কবীরের নেতৃত্বে অভিযান পরিচালনাকালে পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাত দল পালানোর চেষ্টাকালে দৌড়ায়ে তাদের ৬ জনকে ধরে ফেলে পুলিশ।

এসময় তাদের হেফাজতে থাকা অস্ত্র গুলি উদ্ধার করা হয়।

গ্রেফতারকতৃরা স্বীকার করেছে ঈদ উপলক্ষে চট্টগ্রাম থেকে ভোরবেলা ট্রেন ও বাস যাত্রীরা মূল্যবান মালামাল নিয়ে বাড়ীতে যাওয়ার সময় ছিনতাই ও ডাকাতি করার পরিকল্পনা নিয়ে তারা জড়ো হয়েছিল।

এ ব্যাপারে কোতোয়ালী থানায় মামলার প্রস্তুতি চলছে বলে পুলিশ জানায়।